বাংলা নিউজ > ময়দান > করোনা-যুদ্ধে সামিল হয়ে, দেশকে আলোর পথে ফেরাতে উদ্যোগী দৃষ্টিহীন ক্রিকেটাররা
দৃষ্টিহীন ক্রিকেটার।
দৃষ্টিহীন ক্রিকেটার।

করোনা-যুদ্ধে সামিল হয়ে, দেশকে আলোর পথে ফেরাতে উদ্যোগী দৃষ্টিহীন ক্রিকেটাররা

  • বিসিসিআই এখনও প্রত্যক্ষ ভাবে করোনার জন্য কিছুই করেনি। কিন্তু ভারতের দৃষ্টিহীন ক্রিকেট বোর্ড ইতিমধ্যে কোভিড-যুদ্ধে সামিল হয়েছে।

নিজেরা দেখতে পান তো কী হয়েছে! এই দেশের আলো আবার ফিরিয়ে আনতে চান দৃষ্টিহীন ক্রিকেটাররা। সে কারণেই হাত গুটিয়ে বসে না থেকে কোভিড যুদ্ধে নেমে পড়েছেন তাঁরাও। মানুষের সাহায্যে এ বার এগিয়ে এসেছে ভারতের দৃষ্টিহীন ক্রিকেট বোর্ড।

বিসিসিআই এখনও প্রত্যক্ষ ভাবে করোনার জন্য কিছুই করেনি। কিন্তু  ভারতের দৃষ্টিহীন ক্রিকেট বোর্ড ইতিমধ্যে ক্রিকেটকে সরিয়ে রেখে, সাধারণ মানুষকে হাসপাতালের বেডের সন্ধান দেওয়া থেকে শুরু করে ওষুধ, অক্সিজেন কনসেনট্রেটর দিয়ে এক দিকে যেমন সাহায্য করছে, তেমনই রান্না করা খাবার লোকের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ারও ব্যবস্থা করেছে তারা।  

একটি ট্রাস্টের সঙ্গে এই দৃষ্টিহীনদের ক্রিকেট সংস্থা হাত মিলিয়েছে। এই দৃষ্টিহীন ক্রিকেট বোর্ডের সভাপতি মহন্তেশ জানিয়েছেন, তারা একটি আলাদা টাস্ক ফোর্স গঠন করেছে। ইতিমধ্যেই জোরকদমে কাজ শুরু হয়ে গিয়েছে। লোকের বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দেওয়ার পাশাপাশি বহু দুঃস্থ পরিবারে রেশনও পৌঁছ দেওয়া হয়েছে। এ ছাড়াও চিকিৎসার সাহায্যের জন্য বহু ফোন আসছে। সাধ্যমতো পরিষেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করছে দৃষ্টিহীন ক্রিকেট বোর্ড। পরিযায়ী শ্রমিক, দুঃস্থা লোকেদের সাহায্যেই মূলত এগিয়ে এসেছে তারা।

প্রায় ৫০ হাজার মানুষ বিভিন্ন ভাবে তাদের দ্বারা উপকৃত হচ্ছেন। এ ছাড়াও প্রথম সারির যোদ্ধাদের জন্যও তারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।  প্রায় ৬৫ হাজার নিরাপত্তার কিট দেওয়া হয়েছে অঙ্গনওয়াড়ি, পুলিশকর্মী এবং চিকিৎসকদেরও।

বন্ধ করুন