বাংলা নিউজ > ময়দান > আরও একবছর টিম ইন্ডিয়ার জার্সি স্পনসর থাকছে Byju’s, তবে BCCI-এর কোষাগারে ঢুকবে বাড়তি টাকা
টিম ইন্ডিয়া। ছবি- পিটিআই।

আরও একবছর টিম ইন্ডিয়ার জার্সি স্পনসর থাকছে Byju’s, তবে BCCI-এর কোষাগারে ঢুকবে বাড়তি টাকা

  • ২০২৩-এর ওয়ান ডে বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি বাড়িয়ে নিল এডুকেশন-টেক সংস্থাটি।

২০২৩-এর ওয়ান ডে বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার জার্সি স্পনসর থাকছে বাইজু'স। চলতি মাসের শেষেই সংস্থাটির সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হওয়ার কথা ছিল। সুতরাং, ভারত-শ্রীলঙ্কা সিরিজ সম্পন্ন হওয়ার পরেই ভারতীয় দলের নতুন জার্সি স্পনসর খুঁজে নিতে হতো বোর্ডকে। তবে একবছরের জন্য চুক্তি বাড়িয়ে নেওয়ায় আপাতত টিম ইন্ডিয়ার জার্সির সামনে থাকছে সংস্থাটির লোগো।

যদিও আগামী বছরের অক্টোবর-নভেম্বর পর্যন্ত চুক্তি নবীকরণ হয়েছে বলে খবর। তাই দেড় বছরেরও বেশি সময় ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে চলেছে বেঙ্গালুরু-ভিত্তিক বহুজাতিক এই এডুকেশন-টেক সংস্থা।

তার জন্য অবশ্য বাড়তি অর্থও ঢুকবে বোর্ডের কোষাগারে। নতুন চুক্তি অনুযায়ী বিসিসিআইকে এখনকার তুলনায় বাড়তি দশ শতাংশ অর্থ দেবে বাইজু'স। বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের একাধিক সদস্য খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন।

উল্লেখ্য, ২০১৯-এর সেপ্টেম্বরে চিনা মোবাইল সংস্থা ওপোকে সরিয়ে ভারতীয় ক্রিকেট দলের জার্সি স্পনসর হয় বাইজু'স। প্রাথমিক চুক্তির মেয়াদ ছিল ২০২২-এর ৩১ মার্চ পর্যন্ত। এই সময়ের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজের প্রতিটি ম্যাচের জন্য ৪.৬১ কোটি টাকা এবং আইসিসি ইভেন্টের প্রতিটি ম্যাচের জন্য ১.৫১ কোটি টাকা করে বোর্ডকে দিত সংস্থাটি।

বন্ধ করুন