বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রঞ্জির কোয়ার্টার ফাইনালের জন্য দল ঘোষণা বাংলার, রয়েছে উল্লেখযোগ্য পরিবর্তন

Ranji Trophy: রঞ্জির কোয়ার্টার ফাইনালের জন্য দল ঘোষণা বাংলার, রয়েছে উল্লেখযোগ্য পরিবর্তন

কাজি জুনাইদ সফি। ছবি- টুইটার 

ঝাড়খন্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল খেলতে নামবে বাংলা। আর এই ম্যাচের জন্য কাজি জুনাইদ সফির উপর ভরসা রাখল সিএবি। করণ লালের পরিবর্তে দলে এলেন তিনি।

ওড়িশার বিরুদ্ধে হেরেও গ্রুপ শীর্ষে থেকে রঞ্জি ট্রফির নকআউটে জায়গা করে নিয়েছে বাংলা। কোয়ার্টার ফাইনালে বাংলার সামনে ঝাড়খন্ড। ম্যাচটি হবে ইডেনে। আর এই ম্যাচের জন্য দল ঘোষণা করল সিএবি। করণ লালের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন কাজি জুনাইদ সাফি। তরুণ ওপেনার। অনূর্ধ্ব-২৫ বাংলা দলের সদস্য। ঝাড়খন্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে নামার আগে তাঁর উপরেই ভরসা রাখলেন বাংলার নির্বাচকরা।

একের পর এক ম্যাচে বাংলার ওপেনিং জুটি ব্যর্থ। অভিমন্যু ঈশ্বরন ধারাবাহিকভাবে রান করে গেলেও তাঁর সঙ্গী ওপেনাররা কেউই রান করতে পারেননি। বারংবার বদলাতে হয়েছে ওপেনিং জুটি। কখনও নেওয়া হয়েছে অভিষেক দাসকে। আবার কখনও কৌশিক ঘোষকে। শেষ পর্যন্ত অলরাউন্ডার করণ লালকেও পরীক্ষা করে দেখা হয়েছে। কোনও ব্যাটারই ওপেনার হিসেবে রান করতে পারেননি। গ্রুপ ম্যাচের পুরো সময় ধরে বাংলা খুঁজে বেরিয়েছে অভিমন্যুর সহযোগীকে।

৩১ জানুয়ারি ইডেনে ঝাড়খন্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচ খেলতে নামবে বাংলা। ধোনির রাজ্যের বিরুদ্ধে নক আউটে নামার আগে বাংলার দল ঘোষণা করা হল। সেই দলে জায়গা দেওয়া হয়েছে কাজি জুনাইদ সফিকে। গ্রুপ ম্যাচের সাতটির মধ্যে একটিতেও জায়গা পাননি এই অলরাউন্ডার। তবে সেমিফাইনালে পৌঁছতে বাংলার তুরুপের তাস হতে চলেছেন সইফি। ওপেনিং জুটির সমস্যা কাটাতে এটাই শেষ পথ লক্ষ্মীরতনের কাছে। তিনি খেলবেন বলেও দলের তরফ থেকে জানানো হয়েছে। বাংলার হয়ে কয়েক বছর আগে অভিষেক হয় এই অলরাউন্ডারের। দুটি ম্যাচ খেলার পরে বাদ পড়েন দল থেকে।

প্রথমদিকে সেই ভাবে নজর কাড়তে পারেননি তিনি। তবে শেষ মরশুম থেকে ফর্মে রয়েছেন তিনি। সিকে‌ নাইডু ট্রফিতে সেঞ্চুরি-সহ প্রায় প্রত্যেকটি ম্যাচেই রান করেছেন। তবে সব ম্যাচে ওপেনার হিসাবে নয়, বিভিন্ন জায়গায় নেমেছেন তিনি। ১৭ নম্বর ক্রিকেটার হিসেবে স্কোয়াডে জায়গা পেয়েছেন পেসার দুর্গেশ দুবে।

বাংলার সম্ভাব্য প্রথম একাদশ প্রায় ঠিক হয়ে গিয়েছে বলে সিএবি সূত্রে খবর। ওপেনিং-এ অভিমুন্য ঈশ্বরন সঙ্গে কাজি। তিন নম্বরে সুদীপ ঘরামি। চারে অনুষ্টুপ মজুমদার। পাঁচ নম্বরে অধিনায়ক মনোজ তিওয়ারি। ছয় নম্বরে নামবেন দলে ফিরে আসা শাহবাজ আহমেদ।‌ সাত নম্বরে উইকেটকিপার অভিষেক পোড়েল। ম্যাচে তিনজন জোরে বোলার খেলানো হবে বলে সূত্রের খবর। ইশান পোড়েল, আকাশ দীপের সঙ্গী হবেন প্রীতম চক্রবর্তী। চতুর্থ জোরে বলার ও অলরাউন্ডার হিসেবে খেলবেন ওড়িশা ম্যাচে অভিষেক ঘটানো আকাশ ঘটক। দল থেকে বাদ পড়বেন শুভঙ্কর বল। ইডেনের উইকেটে ঘাস থাকার কারণে তিনজন জোরে বলার খেলাতে চাইছে বাংলার টিম ম্যানেজমেন্ট। তবে চূড়ান্ত দল নির্বাচন করা হবে ম্যাচের দিন সকালে উইকেটের চরিত্র দেখে।

উল্লেখ্য, সম্প্রতি শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের দলে থাকার জন্য বাংলা পাচ্ছে না মুকেশ কুমারকে। অন্যদিকে একদিনের সিরিজ শেষ হওয়ায় বাংলার দলে ফিরে এসেছেন অলরাউন্ডার শাহবাজ আহমেদ। চোট অনেকটা কম হওয়ায় খেলবেন অনুষ্টুপ মজুমদার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে ভারত কত রানে জিতলে ছিটকে যাবে অজিরা? সেমিতে যেতে কত বল বাকি থাকতে হারা যাবে না? হিন্দুত্ব নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা CBFC? Video: 'ইচ্ছামতো সুজিত বোস লোক বাসাচ্ছেন, কম্পিটিশন করে', ফুঁসে উঠলেন মমতা 'আমি একটা রাজ্যের রেভিনিউ পাই... আরও ৫ রাজ্যের…', কী বললেন দিদি? 'লোভ বেড়ে যাচ্ছে, লোভটাকে কমাতে হবে', হাওড়ার জমি দখল নিয়ে রুদ্রমূর্তি মমতার

T20 WC 2024

‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.