বাংলা নিউজ > ময়দান > শেষমেশ সত্যি হল আশঙ্কা, ঋদ্ধিমান সাহাকে ছেড়ে দিল বাংলা
ঋদ্ধিমান সাহা। ছবি- বিসিসিআই।

শেষমেশ সত্যি হল আশঙ্কা, ঋদ্ধিমান সাহাকে ছেড়ে দিল বাংলা

  • ক্ষোভে-দুঃখে ঋদ্ধি নিজে বাংলা ছাড়লেন এটা স্পষ্ট। তবে তাঁকে বাংলা ছাড়তে বাধ্য করা হল কিনা, থেকে গেল প্রশ্ন। কারণ যাই হোক, শেষমেশ দিন্দার পথেই হাঁটলেন ঋদ্ধিমান। 

শেষমেশ সত্যি হল আশঙ্কা। ক্ষোভে অভিমানে বাংলা ছাড়লেন ঋদ্ধিমান সাহা। সাম্প্রতিক অতীতে সিএবির তরফে ঋদ্ধিকে রঞ্জি দলে ফেরার জন্য কয়েকবার অনুরোধ করা হয়েছিল বটে। তবে অভিজ্ঞ উইকেটকিপারকে শেষমেশ ছেড়ে দিল সিএবি।

বাংলার ক্রিকেট সংস্থার তরফে শনিবার বিজ্ঞপ্তি জারি করে ঋদ্ধিকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) দেওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। সিএবির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘মিস্টার ঋদ্ধিমান সাহা সিএবিতে আসেন এবং সভাপতি অভিষেক ডালমিয়ার কাছে অ্যাসোসিয়েশন ছাড়ার আবেদন জানান। সাহার অনুরোধ মতোই তাঁকে অন্য রাজ্যের হয়ে খেলার জন্য এনওসি দিয়েছে সিএবি। সেই সঙ্গে তাঁকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছাও জানিয়েছে অ্যাসোসিয়েশন।’

ভারত বনাম ইংল্যান্ড এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

খুব বেশিদিন হয়নি, অশোক দিন্দার বাংলা ছেড়ে অন্য রাজ্যের হয়ে খেলতে যাওয়ার স্মৃতি এখনও টাটকা বাংলার ক্রিকেটপ্রেমীদের মনে। কোচের সঙ্গে ঝামেলায় বাংলা ছেড়েছিলেন দিন্দা। এবার ঋদ্ধির অন্য রাজ্যের হয়ে খেলতে চাওয়ার কারণটাও কারও অজানা নয়। সিএবি কর্তার সঙ্গে সমস্যার জেরেই রাজ্য দলের হয়ে আর মাঠে না নামার সিদ্ধান্ত নেন সাহা। উল্লেখযোগ্য বিষয় হল, কোচ ও কর্তারা বহাল তবিয়তে থাকেন। দল ছাড়তে হয় ক্রিকেটারদের।

আরও পড়ুন:- ‘CAB চাইলে সমস্যা মেটাতেই পারত, কিন্তু বাংলা হয়তো আমাকে চায় না’, হতাশ ঋদ্ধিমান

কারণ যাই হোক না কেন, আর কতদিন বাংলার অভিজ্ঞ ক্রিকেটারদের রাজ্য ছেড়ে যেতে হবে, সেই প্রশ্ন ওঠা স্বাভাবিক। ঘরের ছেলেরা অন্য রাজ্যে খেলতে যাবেন, ভিনরাজ্যের ক্রিকেটাররা বাংলার হয়ে প্রতিনিধিত্ব করবেন, এটাই বোধহয় অলিখিত নিয়মে পরিণত হচ্ছে ক্রমশ।

বন্ধ করুন