বাংলা নিউজ > ময়দান > পরিচয় ভাড়িয়ে ময়দানে খেলছেন ভিন রাজ্যের ক্রিকেটাররা, এমন ৬৫ জনকে শনাক্ত করল CAB
সিএবি।
সিএবি।

পরিচয় ভাড়িয়ে ময়দানে খেলছেন ভিন রাজ্যের ক্রিকেটাররা, এমন ৬৫ জনকে শনাক্ত করল CAB

  • জানা গিয়েছে, বিভিন্ন ডিভিশনে খেলে এমন বহু ক্রিকেটারের জমা করা নথিতে গরমিল খুঁজে পেয়েছে সিএবি। সরকারি পোর্টালে নাকি দেখা যাচ্ছে, সেই সমস্ত ক্রিকেটাররা ভিন রাজ্যের। কিন্তু স্থানীয় পরিচয় দিয়ে তাঁরা দিব্যি ময়দানে ক্রিকেট খেলে যাচ্ছেন।

ভুয়ো পরিচয়পত্র দিয়ে অনেক ভিন রাজ্যের ক্রিকেটাররা বাংলায় দাপিয়ে খেলে বেড়াচ্ছেন। বিভিন্ন ক্লাবের সঙ্গে বিভিন্ন ডিভিশনে তাঁরা যুক্ত। এমনই ৬৫ জনকে শনাক্ত করল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। এঁদের বিরুদ্ধে এ বার কড়া পদক্ষেপ করত চলেছে সিএবি। এই জালিয়াতি বন্ধ করতে সিএবি এ বার বায়োমেট্রিক কোডও চালু করতে চলেছে প্লেয়ারদের জন্য।

জানা গিয়েছে, বিভিন্ন ডিভিশনে খেলে এমন বহু ক্রিকেটারের জমা করা নথিতে গরমিল খুঁজে পেয়েছে সিএবি। সরকারি পোর্টালে নাকি দেখা যাচ্ছে, সেই সমস্ত ক্রিকেটাররা ভিন রাজ্যের। কিন্তু স্থানীয় পরিচয় দিয়ে তাঁরা দিব্যি ময়দানে ক্রিকেট খেলে যাচ্ছেন।

শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ছিল। সেই বৈঠকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষ হওয়ার পর সংবাদমাধ্যমকে এক বিবৃতিতে সিএবি-র তরফে জানানো হয়েছে, এ বার এই জালিয়াতি বন্ধ করতে সিএবি-র তরফে বিশেষ উপায় অবলম্বন করা হয়ে। প্লেয়ারদের জন্য বায়োমেট্রিক কোড তারা চালু করতে চলেছে তারা। 

এই বৈঠকে উপস্থিত ছিলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া, সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় সহ বাকি সদস্যরা। বৈঠকের পর অভিষেক ডালমিয়া বলেন, ‘আমরা বার বার বলে এসেছি, আবারও বলছি, নথিপত্র জালিয়াতি করলে, তাঁকে কোনও ভাবেই মার্জনা করা হবে না। ভুয়ো পরিচয়পত্র রয়েছে, এমন ৬৫ জন প্লেয়ারের নাম উঠে এসেছে। নতুন মরশুম শুরুর আগে ফের নথি যাচাই করা হবে।’ 

স্নেহাশিস গঙ্গোপাধ্যায় আবার বলেছেন, ‘জালিয়াতি করা হয়েছে এমন নথিপত্র আমরা কোনও ভাবেই জমা নেব না। এই জালিয়াতি রুখতে কড়া পদক্ষেপ করা হবে।’

বন্ধ করুন