বাংলা নিউজ > ময়দান > অবাঞ্ছিত দুর্ঘটনা এড়াতে মনোজদের জন্য স্বাস্থ্য শিবিরের আয়োজন করছে CAB
মনোজ তিওয়ারি।

অবাঞ্ছিত দুর্ঘটনা এড়াতে মনোজদের জন্য স্বাস্থ্য শিবিরের আয়োজন করছে CAB

  • বাংলার সব বিভাগেরই পুরুষ এবং মহিলা টিম, সাপোর্ট স্টাফ, প্রাক্তন জাতীয় ক্রিকেটার এবং আধিকারিক, বর্তমান কমিটির সদস্য এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্যরা বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানোর সুযোগ পাবেন। জানা গিয়েছে, বোন মিনারেল ডেনসিটি, পালমোনারি ফাংশন, হিমোগ্লোবিন, বডি মাস ইনডেক্স এবং ইসিজি- এই পরীক্ষাগুলো করা হবে। 

রাজ্যে হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে সাবধানতা অবলম্বন করতে বিশেষ উদ্যোগ নিল সিএবি। পাশাপাশি ২২ গজে অবাঞ্ছিত দুর্ঘটনা এড়াতেও ক্রিকেটারদের স্বাস্থ্যের দিকে নজর দিস সিএবি। তার জন্য আগামী ৩-৫ জানুয়ারি স্বাস্থ্য শিবিরের ব্যবস্থা করছে বাংলা ক্রিকেটের নিয়ামক সংস্থা। একটি বেসরকারি সংস্থার সঙ্গে যুক্ত হয়ে এই উদ্যোগ নিয়েছে সিএবি। শুধু ক্রিকেটাররাই নন, সিএবি-র সঙ্গে প্রায় সকলেরই স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

বাংলার সব বিভাগেরই পুরুষ এবং মহিলা টিম, সাপোর্ট স্টাফ, প্রাক্তন জাতীয় ক্রিকেটার এবং আধিকারিক, বর্তমান কমিটির সদস্য এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্যরা বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানোর সুযোগ পাবেন। জানা গিয়েছে, বোন মিনারেল ডেনসিটি, পালমোনারি ফাংশন, হিমোগ্লোবিন, বডি মাস ইনডেক্স এবং ইসিজি- এই পরীক্ষাগুলো করা হবে। পরীক্ষার পর ডাক্তারের পরামর্শ নেওয়ারও সুযোগ থাকবে।

সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানিয়েছেন, ‘ক্রিকেটার, কমিটির সদস্য, আম্পায়ার, স্কোরার, প্রত্যেকেই সংস্থার গুরুত্বপূর্ণ অংশ। তাঁদের জন্যেই এই শিবিরের আয়োজন করা হয়েছে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চেয়েছিলেন যাতে ক্রিকেটারদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।’

সিএবি-র যুগ্ম সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় আবার দাবি করেছেন, ‘মরশুম শুরুর আগে স্বাস্থ্য পরীক্ষা করে নেওয়া প্রয়োজন যাতে পরে কোনও সমস্যা না দেখা দেয়। কারণ, সাম্প্রতিক কালে খেলার মাঠে অনেক দুর্ঘটনাই আমরা দেখেছি। সেই পরিস্থিতি এড়ানোর জন্যেই এই শিবিরের আয়োজন।’

বন্ধ করুন