বাংলা নিউজ > ময়দান > প্রায় ৪৩ মাস পরে T20I জন্য ডাক! শামির বদলি হিসাবে চণ্ডীগড়ে পৌঁছালেন এই ক্রিকেটার
মহম্মদ শামির বদলি হিসাবে ভারতীয় দলে যোগ দিলেন উমেশ যাদব (ছবি-এপি)

প্রায় ৪৩ মাস পরে T20I জন্য ডাক! শামির বদলি হিসাবে চণ্ডীগড়ে পৌঁছালেন এই ক্রিকেটার

  • ২০ সেপ্টেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে। শুধু সেই ম্যাচ নয়, এই টি টোয়েন্টি সিরিজ থেকেই গিয়েছেন মহম্মদ শামি। এখন শামির বদলি খেলোয়াড় হিসাবে উমেশ যাদবকে সুযোগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআই। ভারতীয় টিম ম্যানেজমেন্ট উমেশ যাদবকে ডেকে পাঠিয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই ভারতীয় দল বড় ধাক্কা খেয়েছে। দলের অভিজ্ঞ পেসার মহম্মদ শামি করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এই কারণে, তিনি মোহালিতে পৌঁছাতে পারেননি। ২০ সেপ্টেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে। শুধু সেই ম্যাচ নয়, এই টি টোয়েন্টি সিরিজ থেকেই গিয়েছেন মহম্মদ শামি। এখন শামির বদলি খেলোয়াড় হিসাবে উমেশ যাদবকে সুযোগ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিসিআই। ভারতীয় টিম ম্যানেজমেন্ট উমেশ যাদবকে ডেকে পাঠিয়েছে।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর মোহালিতে। অ্যারন ফিঞ্চের নেতৃত্বে অস্ট্রেলিয়া দল মোহালি পৌঁছেছে এবং অনুশীলনও শুরু করেছে তারা। ক্রিকবাজ ওয়েবসাইটের মতে, কোভিড-১৯ পজিটিভ পাওয়ায় শামি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পুরো টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন। এমনকি মোহালিতেও পৌঁছাননি শামি। 

আরও পড়ুন… বাবর-রিজওয়ান নয়, টি টোয়েন্টির আসল ‘কিং’ হলেন কোহলি! এই সত্য মেনে নিলেন মিয়াঁদাদ

এমন অবস্থায়, ভারতীয় পেসার উমেশ যাদবকে টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে বলে শোনা যাচ্ছিল। এটা নিশ্চয়ই অনেককে অবাক করে দিয়ে ছিল। আসলে, উমেশ গত তিন বছর ধরে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। বলা ভালো প্রায় ৪৩ মাস ধরে আন্তর্জাতিক টি টোয়েন্টি থেকে বাইরে রয়েছেন উমেশ যাদব। তিনি এই ফর্ম্যাটে ভারতের হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে বিশাখাপত্তনমে খেলেছিলেন। যদিও সেই ম্যাচটিও ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সর্বশেষ চলতি বছরের জানুয়ারিতে টেস্ট জার্সিতে দেখা গিয়েছিল উমেশ যাদবকে।

আরও পড়ুন… আসন্ন T20 WC-এ কত নম্বরে ব্যাট করতে চান সূর্যকুমার? নিজের মনের কথা জানালেন ‘SKY’

ঘরোয়া ক্রিকেটে বিদর্ভের প্রতিনিধিত্বকারী উমেশ যাদব ভারতের হয়ে মাত্র সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে তিনি নিয়েছেন ৯টি উইকেট। তাঁর ইকোনমি রেটও ৮.৭৬। টেস্ট ফর্ম্যাটে উমেশ যাদবের শিকার ১৫৮টি উইকেট এবং ওয়ানডেতে তিনি নিয়েচেন ১০৬টি উইকেট। এদিকে উমেশ যাদব রবিবার সকাল ৭ টায় চণ্ডীগড় বিমানবন্দরে অবতরণ করেছেন। সেখান থেকে সরাসরি টিম হোটেলে চলে যান। ভারতীয় দলের নির্বাচক এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছ থেকে একটি এসওএস কল পাওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন উমেশ যাদব। 

বন্ধ করুন