বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দল থেকে বাদ পড়ে অ্যাসেজেই মনোনিবেশ ক্যামেরন গ্রিনের
ক্যামেরন গ্রিন। ছবি- গেটি ইমেজেস।
ক্যামেরন গ্রিন। ছবি- গেটি ইমেজেস।

অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দল থেকে বাদ পড়ে অ্যাসেজেই মনোনিবেশ ক্যামেরন গ্রিনের

  • ভারতের বিরুদ্ধেই টেস্ট এবং ওয়ান ডে, দুই ফর্ম্যাটেই অভিষেক ঘটে গ্রিনের।

অস্ট্রেলীয় ক্রিকেটমহলে তাঁকে ঘিরে চর্চার অন্ত নেই। একাধিক বিশেষজ্ঞের মতে সাম্প্রতিককালে অজি ক্রিকেটের সেরা প্রতিভা তিনি। তা সত্ত্বেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৩ জনের সীমিত ওভারের দলে জায়গা পাননি ক্যামেরন গ্রিন। তবে তিনি আশাহত হতে নারাজ। বরং শক্তিশালী অস্ট্রেলিয়ান দলকে শুভেচ্ছাই জানালেন গ্রিন। 

তরুণ অজি অলরাউন্ডার বলেন, ‘প্রথমে আমায় বর্ধিত দলে সুযোগ পেয়েছি জানানো হলেও, পরে বলা হয় অল্পের জন্য আমার নির্বাচন হয়নি। তবে যারা দলের হয়ে বিগত কয়েক বছরে ভাল পারফর্ম করে আসছে তাদের নিয়ে বোর্ড খুবই শক্তিশালী একটা দল বাছাই করেছে। দলের দিকে তাকালে সহজেই বোঝা যায় কেন আমি নির্বাচিত হইনি। তবে আমার মনে হয় আমাদের দল ওখানে খুবই ভাল পারফর্ম করবে।’

সীমিত ওভারের দলে এ বারে নির্বাচন না হওয়ার মানে ধরে নেওয়াই যায় এ বছরের টি টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা পাবেন না এই তরুণ। বিশ্বকাপের পর অজি দলের পরর্বর্তী বড় সিরিজ অ্যাসেজ। ৮ই ডিসেম্বর থেকে শুরু হতে চলা দুই চিরপ্রতিদ্বন্দ্বীর পাঁচ ম্যাচের সিরিজের সূচিও ঘোষণা করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

গ্রিনের মতে অ্যাসেজই ক্রিকেটের সর্বোচ্চ শৃঙ্গ। ছোটবেলার স্মৃতিচারণ করে তিনি জানান, ‘অ্যাসেজ ঘিরে আমার ছোটবেলার অনেক স্মৃতি রেয়েছে। ক্রিকেট দেখে বড় হওয়া সকলের জন্যই এটাই শৃঙ্গ।’ অ্যাসেজই এবার তাঁর পাখির চোখ, তা তাঁর কথা শুনে সহজেই বোঝা যায়।

বন্ধ করুন