বাংলা নিউজ > ময়দান > কোহলি কি সচিনের শততম সেঞ্চুরির রেকর্ড ছুঁতে পারবেন? উত্তর দিলেন রিকি পন্টিং
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে নেটে বিরাট কোহলি (ছবি-এএফপি)

কোহলি কি সচিনের শততম সেঞ্চুরির রেকর্ড ছুঁতে পারবেন? উত্তর দিলেন রিকি পন্টিং

  • এখন প্রশ্ন হল বিরাট কোহলি কি কখনও মাস্টার ব্লাস্টার্সকে এই রেকর্ডের লড়াই-এ টপকাতে পারবেন? বাইশ গজের কিং কোহলিকে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি বিশ্বাস করেন যে কোহলি এখনও সচিনের সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৭১তম সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। তবে এই তালিকায় অর্থাৎ সবচেয়ে বেশি সেঞ্চুরির ক্ষেত্রে শীর্ষে রয়েছে সচিন তেন্ডুলকরের নাম। এখন প্রশ্ন হল বিরাট কোহলি কি কখনও মাস্টার ব্লাস্টার্সকে এই রেকর্ডের লড়াই-এ টপকাতে পারবেন? বাইশ গজের কিং কোহলিকে নিয়ে বড় বিবৃতি দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি বিশ্বাস করেন যে কোহলি এখনও সচিনের সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন।

আইসিসির রিভিউতে পন্টিং বলেছিলেন যে ‘আপনি যদি আমাকে তিন বছর আগে জিজ্ঞাসা করতেন, আমি হ্যাঁ বলতাম। কিন্তু ঘটনা হল সে (কোহলি) গতি কমিয়ে দিয়েছে। হ্যাঁ, আমি এখনও মনে করি এটি তার পক্ষে করা সম্ভব, এতে কোন সন্দেহ নেই।’

আরও পড়ুন… KKR-ই ভাগ্য বদলে দিয়েছে- জাতীয় দলে ফিরেই সমালোচকদের একহাত নিলেন উমেশ যাদব

রিকি পন্টিং আরও বলেন, ‘এখনও আমার মনে হয় তাঁর হাতে কয়েক বছর আছে। যদিও ৩০ সেঞ্চুরিও অনেক। হয়তো আগামী তিন বা চার বছরের জন্য বছরে পাঁচ বা ছয়টি টেস্ট সেঞ্চুরি। এ ছাড়া ওয়ানডেতে যদি ২-৩টি সেঞ্চুরি আর কিছু টি-টোয়েন্টিতে আসে তাহলে তা সম্ভব। আমি কখনই অসম্ভব বলব না কারণ একবার সে তার ভূমিকায় চলে গেলে এটি দেখায় যে সে রানের জন্য কতটা ক্ষুধার্ত এবং সেজন্য আমি কখনই বলব না যে এটা হবে না।’

আরও পড়ুন… T20 WC 2022: উইলিয়ামসনের নেতৃত্বে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল নিউজিল্যান্ড

লক্ষণীয়, প্রায় তিন বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে খেলার সময় কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করেন। সামগ্রিকভাবে এটি ছিল ৭১তম সেঞ্চুরি। কোহলির এই সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন সকলে। এমন পরিস্থিতিতে আগামী সময়ে তাঁর ব্যাট হাতে আর কতগুলি সেঞ্চুরি দেখা যাবে সেটাই দেখতে হবে।

আরও পড়ুন… BCCI সভাপতি যদি এটা করেন তাহলে বাকিদের কি করে মানা করবেন! সৌরভকে গম্ভীরের কটাক্ষ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজে খেলার পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও খেলবে ভারতীয় দল। এর পর আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হতে চলেছে। যেই খেলাটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ায়। এখন দেখার কোহলি কি পন্টিং-এর বিশ্বাস রাখতে পারবেন। 

বন্ধ করুন