বাংলা নিউজ > ময়দান > ভারতের টিটি তারকারা কি আর অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে পারবেন?
মনিকা বাত্রা। ছবি: রয়টার্স
মনিকা বাত্রা। ছবি: রয়টার্স

ভারতের টিটি তারকারা কি আর অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে পারবেন?

  • সোমবার ওয়ার্ল্ড সিঙ্গলস টিটি কোয়ালিফিকেশন টুর্নামেন্ট থেকে মনিকা বাত্রা ছিটকে যাওয়ার সঙ্গে সঙ্গেই  অলিম্পক্সে ভারতীয় টেবল টেনিস তারকাদের যোগ্যতা অর্জনের আশা আপাতত শেষ হয়ে গেল। আগেই হেরে গিয়েছিলেন সুতীর্থা মুখোপাধ্যায়। পুরুষ বিভাগ থেকে ছিটকে গিয়েছেন শরথ কমল, জি সাথিয়ান।

টোকিয়ো অলিম্পিক্সের দরজা ভারতীয় টেবল টেনিস তারকাদের জন্য খুলবে কি না, তার জন্য ফের প্রতীক্ষা করতে হবে। ওয়ার্ল্ড সিঙ্গলস টিটি কোয়ালিফিকেশন টুর্নামেন্টে ভারতের আশা শেষ। এখন দোহাতে অনুষ্ঠিত এশিয়ান অলিম্পিক্স কোয়ালিফিকেশন টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকতে হবে।

সোমবার টুর্নামেন্টের সেমিফাইনালে হেরে যান মণিকা বাত্রা। মোনাকোর ইয়াংয়ের কাছে ৯-১১, ৪-১১, ১১-৮, ৯-১১-তে হারেন ভারতের টিটি তারকা। সুতীর্থা মুখোপাধ্যায় কোয়ার্টার ফাইনালেই হেরে গিয়েছিলেন। পুরুষ বিভাগের দ্বিতীয় রাউন্ড থেকে ছিটকে গিয়েছেন শরথ কমল এবং জি সাথিয়ান। স্বাভাবিক ভাবে এই টুর্নামেন্ট থেকে ভারতের কোনও টেবল টেনিস তারকার অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের আর কোনও সম্ভাবনা থাকল না।

এর পর দোহাতেই রয়েছে এশিয়ান অলিম্পিক কোয়ালিফিকেশন টুর্নামেন্ট। যেটা ১৮ মার্চ থেকে শুরু হবে। চলবে ২০ মার্চ পর্যন্ত। মহিলাদের সিঙ্গলসে নামবেন মনিকা বাত্রা এবং সুতীর্থা মুখোপাধ্যায়। অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের লক্ষ্যে মিক্সড ডাবলসে নামবে শরথ কমল-মনিকা বাত্রা জুটি। 

বন্ধ করুন