বাড়ি > ময়দান > PCB কি লিখে দিতে পারবে, পাকিস্তান সন্ত্রাসবাদী হামলা চালাবে না? কড়া জবাব BCCI-এর
বিসিসিআই লোগো। ছবি- এএফপি (AFP)
বিসিসিআই লোগো। ছবি- এএফপি (AFP)

PCB কি লিখে দিতে পারবে, পাকিস্তান সন্ত্রাসবাদী হামলা চালাবে না? কড়া জবাব BCCI-এর

  • পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খানের মন্তব্যের পালটা দিল ভারতীয় বোর্ড।

তুলনায় আগ্রাসী মনে হলেও পাক বোর্ডকে যথোপযুক্ত জবাব দিল বিসিসিআই। পিসিবির তরফে ঢিল ছোঁড়ার চেষ্টা করা হয় ভারতীয় ক্রিকেট বোর্ডের দিকে। জবাবে এভাবে পাথর ধেয়ে আসবে নিজেদের দিকে, তা বোধ হয় স্বপ্নেও ভাবেননি পিসিবির চিফ এক্সিকিউটিভ ওয়াসিম খান।

বিসিসিআইকে চাপে রাখতেই ক'দিন আগে ওয়াসিম খান আইসিসির উদ্দেশ্যে বলেন ভিসা সংক্রান্ত বিষয়ে কোনও সমস্যায় পড়তে হবে না, বিসিসিআইয়ের কাছ থেকে এমন লিখিত নিশ্চয়তা পেলে তবেই ২০২১ টি-২০ বিশ্বকাপ ও ২০২৩ ওয়ান ডে বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠাবে পাক বোর্ড।

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে ওয়াসিম খানের মন্তব্যের পালটা দেওয়া হয়। বিসিসিআইয়ের তরফে পিসিবির কাছে লিখিত নিশ্চয়তা চাওয়া হয় যে, পাকিস্তান সরকার ভারতে কোনও রকম সন্ত্রাসবাদী কর্যকলাপ চালাবে না।

এক বিসিসিআই কর্তা ওয়াসিম খানের মন্তব্যের প্রতিক্রিয়ায় বলেন, ‘পিসিবি কি লিখিত নিশ্চয়তা দিতে পারবে যে, পাকিস্তান সরকার তাদের দিক থেকে ভারতের বিরুদ্ধে কোনও রকম হিংসাত্মক কার্যকলাপে মদত দেবে না? ভারতের মাটিতে কোনও রকম সন্ত্রাসবাদী হামলা চালানো হবে না পাকিস্তানের তরফে কিংবা পুলওয়ামার মতো কোনও ঘটনার পুনরাবৃত্তি ঘটাবে না তারা, এই মর্মে কি কোনও নিশ্চয়তা দিতে পারবে পাক বোর্ড?’

বসিসিআই কর্তা আরও বলেন, ‘আইসিসি এটা আগেই নিশ্চিত করে দিয়েছে যে, বোর্ডের কোনও সিদ্ধান্তে যেমন মাথা গলাতে পারবে না সরকার, ঠিক তেমনই সরকারি সিদ্ধান্তের মাঝে আসা উচিত নয় ক্রিকেট বোর্ডের। পিসিবির এটা বোঝা উচিত এবং আইসিসিতে একজন ব্যক্তি রয়েছে, যে ভারত বিরোধী কাজকর্ম করতে অভ্যস্থ, তার এজেন্টের মতো কাজ বন্ধ করা উচিত। আমি শুধু এটুকুই বলতে পারি যে, ভারত আসাধারণ একটা দেশ এবং আমরা সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নিই।’

বন্ধ করুন