বাংলা নিউজ > ময়দান > ফিল্ডারদের ইচ্ছাকৃতভাবে বাধা, তাও আউট দেওয়া হল না কানাডার ব্যাটারকে: ভিডিও
অদ্ভুত সিদ্ধান্ত আম্পায়ারের। ছবি- স্ক্রিনগ্র্যাব।
অদ্ভুত সিদ্ধান্ত আম্পায়ারের। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ফিল্ডারদের ইচ্ছাকৃতভাবে বাধা, তাও আউট দেওয়া হল না কানাডার ব্যাটারকে: ভিডিও

  • কানাডা বনাম আমেরিকার ম্যাচে ঘটে এমন অদ্ভুত ঘটনা।

শুভব্রত মুখার্জি

আইসিসি আয়োজিত মহিলা টি-২০ বিশ্বকাপের কোয়ালিফায়ারের আমেরিকা অঞ্চলের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল কানাডা ও আমেরিকা। আর এই ম্যাচেই ঘটে গেল এক অদ্ভুত ঘটনা। ফিল্ডারদের ইচ্ছাকৃতভাবে বাধা দেওয়ার পরেও আউট দেওয়া তো দূর অস্ত বরং ব্যাটারকে তাঁর ইনিংস চালিয়ে যাওয়ার অনুমতি দিলেন অনফিল্ড আম্পায়াররা।

ক্রিকেটীয় ভাষায় যাকে বলে 'অবস্ট্রাকটিং দ্যা ফিল্ড' অর্থাৎ ফিল্ডারদের বাধা দেওয়া যাতে ব্যাটারকে সে আউট করতে না পারে। এমন ঘটনা ঘটলে সংশ্লিষ্ট ক্রিকেটারকে হয় জরিমানা করা হয় বা আউট দেওয়া হয়। তবে কোনটাই ঘটল না আমেরিকা বনাম কানাডা মহিলা জাতীয় দলের ম্যাচে। কানাডার ব্যাটার দিব্যা সাক্সেনার ফিল্ডারদের বাধা দেওয়ার দৃশ্য ধরা পড়ে যায় ক্যামেরাতে। ফিল্ডাররা যখন ক্যাচ ধরার জন্য এগিয়ে এসেছেন সেই সময় তিনি ইচ্ছাকৃতভাবে বাধা দেন যাতে ক্যাচটি তাঁরা ধরতে না পারেন।

ম্যাচটি কানাডা ৭ রানে জিতে যায়। কানাডার ইনিংসের প্রথম ওভারেই ঘটে ঘটনাটি। আমেরিকার পেসার সারা ফারুকের বলে মারতে গিয়ে ক্যাচ উঠিয়ে বসেন সাক্সেনা। আমেরিকার উইকেটকিপার সিন্ধু শ্রীহর্শ এবং অন্যান্য ক্রিকেটাররা যখন ক্যাচটি ধরার জন্য জড়ো হন তখন সেই জায়গায় গিয়ে ফিল্ডারদের ইচ্ছাকৃতভাবে বাধা দেন সাক্সেনা। ফলে ক্যাচ ধরা সম্ভব হয়নি আমেরিকার ক্রিকেটারদের পক্ষে। আমেরিকা দল আউটের আবেদন করলেও আশ্চর্যজনকভাবে আম্পায়ার নাইজেল ডুগুইড আউট দেননি। সাক্সেনা ৪০ রান করেন। কানাডা ৮৫ রান করতে সক্ষম হয়।

বন্ধ করুন