বাংলা নিউজ > ময়দান > কিউয়ি সিরিজের মাঝপথে দেশে ফেরা যাবে না, বাবলে থেকেই খেলতে হবে,দাবি BCB প্রধানের
বাংলাদেশ ক্রিকেটার চাইলেও নিউজিল্যান্ড সফর থেকে বাড়ি ফিরতে পারবে না।

কিউয়ি সিরিজের মাঝপথে দেশে ফেরা যাবে না, বাবলে থেকেই খেলতে হবে,দাবি BCB প্রধানের

  • বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের অনেকেই ভেবেছিলেন, নিউজিল‍্যান্ড সিরিজ থেকে সরে দাঁড়ানো অথবা মাঝপথে দেশে ফিরে আসা যায় কিনা! আপাতত এমনটা সম্ভব নয় বলেই জানালেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ।

শুভব্রত মুখার্জি: করোনার কারণে সারা বিশ্বের সমস্ত ক্রীড়াক্ষেত্রেই বিভিন্ন টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। ক্রিকেটও তার ব্যতিক্রম নয়। বায়ো বাবলে থাকা মোটেও সহজসাধ্য বিষয় নয়। বলা যেতে পারে, বিষয়টি বেশ ক্লান্তিকর। সেই জায়গায় দাঁড়িয়ে কোয়ারেন্টাইনের মেয়াদ বৃদ্ধি ক্রিকেটারদের উপর বাড়তি মানসিক চাপ তৈরি করবে, তা বলাই বাহুল্য। বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের অনেকেই ভেবেছিলেন, নিউজিল‍্যান্ড সিরিজ থেকে সরে দাঁড়ানো অথবা মাঝপথ থেকে ফিরে আসা যায় কিনা। আপাতত এমনটা সম্ভব নয় বলেই জানালেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ।

পাপন জানিয়েছেন, নিউজিল‍্যান্ড বোর্ডের সঙ্গে আলোচনায় বসার আগে সোমবারের নতুন করোনা পরীক্ষার দিকে তাকিয়ে আছে বোর্ড। দীর্ঘ দিন ধরে টানা খেলার মধ্যে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এক সিরিজ শেষ হতে না হতেই পরের সিরিজের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হচ্ছে । উল্লেখ্য দেশের মাটিতে নিউজিল‍্যান্ডের বিপক্ষে পাঁচ ম‍্যাচের টি-২০ সিরিজ, টি-২০ বিশ্বকাপ, দেশের মাটিতে পাকিস্তান সিরিজ তার পরেই নিউজিল‍্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ফলে বিষয়টি মানসিক ভাবে ক্রিকেটারদের জন্য যথেষ্ট কঠিন বলেই তাঁর দাবি।

আশঙ্কার বিষয় হল, যে বিমান ক্রাইস্টচার্চে গিয়েছে বাংলাদেশ ক্মুরিকেট টিম, সেই বিমানেই একজন যাত্রী ওমিক্রনে আক্রান্ত, জানাজানি হওয়ার ফলে উদ্বেগ বেড়েছে । ফলে বেড়ে গিয়েছে কোয়ারেন্টাইনের মেয়াদ।

বিসিবি প্রধান জানিয়েছেন, এখনই কোনও সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি। সোমবারের করোনা পরীক্ষার ফলাফলের পরেই এই বিষয়ে আলোচনা হবে। তিনি জানিয়েছেন, ‘মঙ্গলবার সবার নেগেটিভ ফল হলে আশা করা যা কোয়ারেন্টাইন থেকে বের হয়ে অনুশীলন করতে পারবে তারা। আমাদের ক্রিকেটাররা অনেকেই মানসিক ও শারীরিক ভাবে ক্লান্ত। অনেকেই সিরিজ থেকে সরে দাঁড়ানো যায় কিনা বা মাঝপথে দেশে ফেরা যায় কিনা, সেই কথা বলেছিলেন। তবে সেই সুযোগ নেই। ২১ তারিখের পর ফের কোয়ারেন্টাইন বাড়ানো হলে তখন নিউজিল‍্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করা হবে।’

বন্ধ করুন