বাংলা নিউজ > ময়দান > মুম্বই টেস্টে কোহলি দলে ফিরলে কাকে বসানো হবে? জবাব দিলেন টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ
মুম্বই টেস্টের প্রস্তুতিতে কোহলি। ছবি- পিটিআই।
মুম্বই টেস্টের প্রস্তুতিতে কোহলি। ছবি- পিটিআই।

মুম্বই টেস্টে কোহলি দলে ফিরলে কাকে বসানো হবে? জবাব দিলেন টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ

  • পূজারা ও রাহানে কানপুর টেস্টে ব্যর্থ হলেও মুম্বইয়ে তাঁদের দলে রাখা হবে কিনা, সেবিষয়েও নিজের মতামত জানান বিক্রম রাঠোর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে বিশ্রাম নিয়েছেন বিরাট কোহলি। তবে দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তিনি। কোহলির অনুপস্থিতিতে কানপুরে টেস্ট অভিষেকেই সকলকে চমকে দিয়েছেন শ্রেয়স আইয়ার। সুতরাং, মুম্বই টেস্টে কোহলি দলে ফিরলে কাকে রিজার্ভ বেঞ্চে পাঠানো হবে, সেটা এখন মাথা ব্যাথা হয়ে দাঁড়িয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

এই অবস্থায় আঙুল উঠছে দুই সিনিয়র তারকা অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারার দিকে। দু'জনেই ব্যর্থ কানপুর টেস্টে। বেশ কিছুদিন ধরেই দুই তারকা পরিচিত ছন্দে নেই। নতুনরা এসে নিজেদের মেলে ধরায় চাপ বাড়ছে প্রথম টেস্টের ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেনের উপর।

সঙ্গত কারণেই টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের কাছে জানতে চাওয়া হয় কোহলি ফিরলে কাকে জায়গা ছাড়তে হতে পারে। ম্যাচের চতুর্থ দিনের শেষে সাংবাদিক সম্মেলনে বিক্রম রাঠোর সরাসরি কোনও উত্তর দিলেন না। বরং মুম্বইয়ে পৌঁছে তবেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

পূজারা ও রাহানের প্রসঙ্গ ধরে রাঠোর বলেন, ‘আমরা অবশ্যই চাইব টপ অর্ডার ব্যাটসম্যানরা রান করুক। তবে যে দু’জন ক্রিকেটারের কথা বলছেন, তারা ৮০-৯০টা টেস্ট খেলে ফেলেছে। সুতরাং, ওদের পর্যাপ্ত অভিজ্ঞ রয়েছে। ওরা ভালো খেলেছে বলেই এতগুলো টেস্টে মাঠে নেমেছে। বুঝতে পারছি ওরা খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তবে অতীতে ওরা আমাদের হয়ে দারুণ সব গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে। আমি নিশ্চিত ঘুরে দাঁড়িয়ে ভবিষ্যতেও ওরা দলের হয়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলবে।'

তাহলে কোহলি দলে ঢুকবেন কার জায়গায়? এমন প্রশ্নের উত্তরে রাঠোর বলেন, ‘মুম্বইয়ে ক্যাপ্টেন দলে ফিরবে, এটা নিশ্চিত। এই নিয়ে (কার জায়গায়) আমরা সিদ্ধান্ত নেব মুম্বইয়ে পৌঁছনোর পরে। এই মুহূর্তে আমাদের লক্ষ্য রয়েছে এই ম্যাচে। এখনও একদিনের খেলা বাকি। ম্যাচটা আমাদের জিততে হবে। সুতরাং এই ম্যাচেই নজর থাকছে আমাদের।’

বন্ধ করুন