বাংলা নিউজ > ময়দান > গাভাসকর ও সচিনের সঙ্গে মিল রয়েছে ক্যাপ্টেন কোহলির! ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর বড় মন্তব্য
ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর সঙ্গে ক্যাপ্টেন কোহলি (ছবি:গেটি ইমেজ)
ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর সঙ্গে ক্যাপ্টেন কোহলি (ছবি:গেটি ইমেজ)

গাভাসকর ও সচিনের সঙ্গে মিল রয়েছে ক্যাপ্টেন কোহলির! ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর বড় মন্তব্য

গাভাসকর ও সচিনের সঙ্গে কোহলির তুলনা টানলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী! কিন্তু কেন? কী বললেন তিনি? 

সম্প্রতি টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। বিশ্বকাপের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তিনি দলের অধিনায়কত্ব করেন এবং তারপর থেকে টি টোয়েন্টি ক্রিকেটে আর তিনি নেতৃত্ব দেননি। তিনি বিশ্বকাপ শুরুর আগেই  অধিনায়কত্বের দায়িত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন। এরপরে নিজের দায়িত্ব ছেড়ে দেন। বিশ্বকাপে টিম ইন্ডিয়ার খারাপ পারফরেন্সের জন্য সমালোচনার ঝড় ওঠে। অনেকেই বিরাটের এই সিদ্ধান্তকে দায়ি করেছিলেন। এবার এই বিষয় নিয়ে মুখ খুললেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘তিনি এমন একজন অধিনায়ক ছিলেন, কৌশলগতভাবে খুব উজ্জ্বল। মানুষ সবসময় ফলাফলের ভিত্তিতে আপনাকে বিচার করে। তিনি আপনাকে বিচার করেন আপনি কত রান করেছেন এবং আপনি কীভাবে সেই রান করেছেন তার উপর নয়। সে নিজের মধ্যে অনেক উন্নতি করেছে। খেলোয়াড় হিসেবে সে অনেক পরিণত হয়েছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়া সহজ নয়। সে যা অর্জন করেছে তার জন্য তার গর্ব করা উচিত।’ কোহলির পারফরমেন্স নিয়ে কথা বলার পরে, বিরাটের নেতৃত্ব ছাড়া নিয়েও জবাব দেন শাস্ত্রী। 

কোহলি বলেছিলেন যে কাজের চাপের কারণেই তিনি টি-টোয়েন্টি থেকে অধিনায়কত্ব ছাড়ছেন। বিরাট তার ব্যাটিংয়ে আরও মনোযোগ দিতে চেয়েছিলেন। শাস্ত্রী এই প্রসঙ্গে বলেন সচিন এবং গাভাসকররাও তাদের ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার জন্য অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। রবি শাস্ত্রী বলেন, ‘১০০ শতাংশ, এটি সেরা মানুষের ক্ষেত্রে ঘটে। আমার মনে আছে সুনীল গাভাসকর তার ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার জন্য অধিনায়কত্ব ছেড়েছিলেন। সচিন তেন্ডুলকরও নিজের কেরিয়ার বাড়াতে এটা করেছিলেন।’

বন্ধ করুন