বাংলা নিউজ > ময়দান > ‘রাহুলের মধ্যে ক্যাপ্টেন কোহলির এনার্জি দেখা যায়নি;’ বিরাটের নেতৃত্ব মিস করছেন প্রাক্তন পাক অধিনায়ক
কেএল রাহুল ও বিরাট কোহলি

‘রাহুলের মধ্যে ক্যাপ্টেন কোহলির এনার্জি দেখা যায়নি;’ বিরাটের নেতৃত্ব মিস করছেন প্রাক্তন পাক অধিনায়ক

  • সলমন বাট মনে করেন, ভারতীয় দলে রাহুলের সাথে একই ভাব নেই, যেটা কোহলির সাথে ছিল। দলে ক্যাপ্টেন কোহলির এনার্জির অভাব রয়েছে। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআইতে কেএল রাহুল ভারতকে নেতৃত্ব দেওয়ার সাথে, সালমান বাট শক্তির স্তরের অনুপস্থিতি প্রত্যক্ষ করেছিলেন যা বিরাট কোহলি অধিনায়ক হিসাবে মাঠে নিয়ে আসতেন। বাট মনে করেন, ভারতীয় দলে রাহুলের সাথে একই ভাব নেই যেটা কোহলির সাথে ছিল।

বুধবার পার্লে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম ওডিআই একটি নতুন যুগের সূচনা করেছে। যেখানে বিরাট কোহলি ‘বিশুদ্ধ ব্যাটসম্যান’ হিসাবে ফিরে এসেছেন এবং রোহিত শর্মার অনুপস্থিতিতে কেএল রাহুল লাগাম ধরেছেন। টিম ইন্ডিয়া অবশ্য হতাশাজনক পারফরম্যান্স দেখিয়ে ম্যাচটি ৩১ রানে হেরে যায়। অনেকেই ভারতের পারফরম্যান্সের স্তরটি লক্ষ্য করেছেন। কোহলি আর অধিনায়কের ভূমিকা পালন করছেন না। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সলমন বাট মনে করেন যে, রাহুল কোহলির মতো তার সৈন্যদের অনুপ্রাণিত করতে পারছেন না।

বাট নিজের ইউটিউব চ্যানেলে বলেন, ‘অধিনায়ক হিসেবে বিরাট যে এনার্জি নিয়ে মাঠে আসতেন তা এদিন অনুপস্থিত ছিল। হয়তো দল কেএল রাহুলের থেকে সেটা পায়নি। একটি দল তার অধিনায়কের সাথে যুক্ত থেকে ম্যাচে তার দখল এবং শক্তি দেখায় সেটা এদিন ছিল না, সেই ঐক্যটা যেন হারিয়েছিল। কেএলের সেই এনার্জি ছিল না। এটা কিছু মানুষের সাথে ঘটে। দায়িত্ব দেওয়া হলে তাদের আলাদা ভাব থাকে। যখন দায়িত্ব না থাকে তখন সে অন্যরকম হয়। তাকে একজন আউট অফ দ্য বক্স চিন্তাবিদ বলে মনে হয় না। একজন অধিনায়ক হিসেবে আপনি চেষ্টা চালিয়ে যান এবং প্রতিপক্ষকে অনুমান করতে থাকেন। এই জিনিসগুলি তার নেতৃত্বে দেখা যায়নি।’

বন্ধ করুন