বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপ জয়ের রাতেই ধোনি অপ্রত্যাশিত একটি কাজ করেছিলেন, অবাক হয়ে গিয়েছিল গোটা দল
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

বিশ্বকাপ জয়ের রাতেই ধোনি অপ্রত্যাশিত একটি কাজ করেছিলেন, অবাক হয়ে গিয়েছিল গোটা দল

  • টিম ইন্ডিয়ার তত্কালীন ম্যানেজার হদিশ দিলেন, কীভাবে ধোনি তাঁদের সকলকে চমকে দিয়েছিলেন।

বিশ্বকাপ জয়ের মুহূর্ত ক্রিকেটারদের জীবনে খুব বেশি আসে না। তার উপর ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেলে ক্রিকেটারদের আনন্দে আত্মহারা হওয়াই স্বাভাবিক। ২০১১-র ২ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়াম শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া। সঙ্গত কারণেই ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস ছিল বাঁধন ছাড়া।

মাঠে ও ড্রেসিংরুমে সেলিব্রেশন চলে বিস্তর। হোটেলে ফিরেও উত্সবের মেজাজ এতটুকু ফিকে হয়নি। বরং নতুন করে শুরু হয় সেলিব্রেশন পর্ব। ক্যাপ্টেন ধোনি বরাবরের মতো নিজের আবেগে নিয়ন্ত্রণ রাখলেও সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন সারেন একেবারে শেষ পর্যন্ত। তবে ভারতের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার রাতেই ধোনি এমন একটি কাজ করেন, যা আগে থেকে অনুমান করা সম্ভব ছিল না কারও পক্ষে। স্বাভাবিকভাবেই টিম ইন্ডিয়ার প্রত্যেকে অবাক হয়ে গিয়েছিলেন ধোনির কাণ্ড দেখে।

২০১১ বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তিতে ভারতীয় দলের তত্কালীন টিম ম্যানেজার রঞ্জীব বিসওয়াল শোনালেন সেই গল্পটাই। আসলে সেলিব্রেশন সেরে ধোনি হোটেলের রুমে ঢুকেছিলেন একমাথা চুল নিয়ে। পরের দিন যখন হোটেলের রুম থেকে বেরিয়ে আসেন, তখন তাঁর মাথা ছিল ন্যাড়া। বিশ্বকাপ জয়ের রাতেই হোটেলের রুমে মাথা মুড়িয়ে নিয়েছিলেন ধোনি, যা রীতিমতো অবাক করেছিল সকলকে।

এএনআইকে বিসওয়াল বলেন, ‘ফাইনালের রাতের পর সকালে আমাদের জন্য কী অপেক্ষা করে রয়েছে, সেটা কেউ ঘুণাক্ষরেও টের পাইনি। বিশ্বকাপ জয়ের পর ড্রেসিংরুমে অনেক দেরি পর্যন্ত সেলিব্রেশন চলে। পরে হোটেলে ফিরেও ভোর সাড়ে চারটে পর্যন্ত উত্সব চলে। তার পর যে যার রুমে চলে যাই। ঘুম থেকে উঠে যা দেখি, অবাক হতে বাধ্য। ধোনি নিজের রুমে ফিরে মাথা মুড়িয়ে ফেলেছে। ওকে ন্যাড়া মাথায় দেখার মুহূর্তের বিস্ময়টা কখনও ভোলার নয়। এমন কিছু দেখতে পারি বলে আমাদের কারও কোনও ধারণা ছিল না।’

বন্ধ করুন