বাংলা নিউজ > ময়দান > হঠাৎ করেই স্বার্থের সংঘাতে নাম জড়িয়ে গেল বিরাট কোহলির
বিরাট কোহলি (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
বিরাট কোহলি (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

হঠাৎ করেই স্বার্থের সংঘাতে নাম জড়িয়ে গেল বিরাট কোহলির

  • টিম ইন্ডিয়ার কিট স্পনসরের সঙ্গে বাণিজ্যিক চুক্তি থাকায় প্রশ্ন উঠছে ভারত অধিনায়ককে নিয়ে।

শুভব্রত মুখার্জি

বর্তমানে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটির কারনে রয়েছেন ভারতেই। অস্ট্রেলিয়াতে চলতি টেস্ট সিরিজ চলাকালীন মাঝপথেই দেশে ফিরেছেন তিনি। এখন যে কোনও মুহুর্তে তিনি অপেক্ষা করছেন ভালো খবরটি শোনার। এই আবহে হঠাৎ করেই ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নাম জড়িয়ে গেল স্বার্থের সংঘাত ইস্যুতে।

অনলাইন গেমিং প্ল্যাটফর্ম মোবাইল প্রিমিয়র লিগে বিনিয়োগ করেছিলেন বিরাট। বর্তমানে সেই কোম্পানি এমপিল ভারতের জাতীয় দলের কিট স্পনসর। ফলে অধিনায়ক কোহলির নাম জড়িয়ে গেছে স্বার্থের সংঘাত ইস্যুতে।

জানা গেছে 'Galactus Funware Technology Private Limited' নামক এক সংস্থার তরফে বিরাট কোহলিকে ৩২ লক্ষ টাকা ডিবেনচারের মাধ্যমে পেমেন্ট করা হয়েছিল। ঘটনা প্রবাহে এই সংস্থাটি অনলাইন গেমিং প্ল্যাটফর্ম এমপিএলের মালিক। যাদের সঙ্গে ২০২০ সালের নভেম্বরেই বিসিসিআইয়ের চুক্তি হয়েছে ভারতীয় ক্রিকেট দলের কিট স্পনসর হিসেবে।

প্রসঙ্গত বিসিসিআইয়ের এই চুক্তির অনেক আগেই বিরাট কোহলিকে ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসেবে ঘোষণা করেছিল সংস্থাটি। বিরাট কোহলি এবং কর্নারস্টোন যে কোনও ক্ষেত্রে বিনিয়োগ করতে পারে। তাই স্বার্থের সংঘাত বিষয়টি একেবারেই আসছে না বলে মতামত আইন বিশেষজ্ঞদের।

বন্ধ করুন