বাংলা নিউজ > ময়দান > জীবনের তৃতীয় টেস্টেই আইসিসির থেকে তিরস্কৃত হলেন ক্যারিবিয়ান বোলার জয়ডেন সিলস

জীবনের তৃতীয় টেস্টেই আইসিসির থেকে তিরস্কৃত হলেন ক্যারিবিয়ান বোলার জয়ডেন সিলস

ক্যারিবিয়ান বোলার জয়ডেন সিলস (ছবি:গেটি ইমেজ)

হাসান আলিকে আউট করার পরে ‘অনুপযুক্ত’ ভাষার প্রয়োগ করে তিরস্কৃত হলেন ক্যারিবিয়ান বোলার জয়ডেন সিলস। 

কিংস্টন টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে আইসিসির কোড অফ কনডাক্ট লেভেল ওয়ান ভাঙলেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ ক্রিকেটার জয়ডেন সিলস। চলতি বছরের গত জুনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে অভিষেক হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের তরুণ বোলার জয়ডেন সিলসের। এ দিনের আগ্রাসী আচরণ করে আইসিসির থেকে তিরস্কৃত হলেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ বোলার। একই সঙ্গে আইসিসির আচরণ বিধি ভঙ্গের অপরাধে জয়ডেন সিলসের নামের পাশে যোগ করা হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।    

ঘটনাটি পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের। টস হেরে প্রথমে ব্যাট করতে নামা পাকিস্তানের ইনিংসের ৭০তম ওভারের এই ঘটনা ঘটেছে। ওই ওভারের শেষে হাসান আলিকে আউট করে ‘অনুপযুক্ত’ ভাষা ব্যবহার করেন জয়ডেন সিলস। যার ফলে ওই মুহূর্তে মাঠের পরিবেশ নষ্ট হয়। এটাই প্রথম অপরাধ। যার ফলে তিরস্কারের সাথে তার নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। আগামী ২৪ মাসের মধ্যে নামের পাশে আরও একটি পয়েন্ট যোগ হলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন সিলস। জয়ডেন সিলস যে অপরাধ করেছেন আইসিসির নিয়ম অনুযায়ী সংশ্লিষ্ট খেলোয়াড়ের ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা এবং দুটি ডিমেরিট পয়েন্ট দেওয়ার বিধান রয়েছে। তবে জয়ডেন সিলসের এটি প্রথম অপরাধ হওয়ার কারণে তাঁকে শুধুমাত্র তিরস্কার এবং একটি ডিমেরিট পয়েন্ট দিয়েই সতর্ক করা হয়েছে।   

১৫ অগস্ট আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, ম্যাচের প্রথম দিনের ৭০তম ওভারে হাসান আলিকে আউট করেন জয়ডেন সিলস। এরপর উইকেট নেওয়ার উত্তেজনায় হাসান আলিকে উদ্দেশ্য করে ‘অনুপযুক্ত’ ভাষা ব্যবহার করেন তিনি। ওই দিনের খেলা শেষে মাঠ আম্পায়াররা জয়ডেন সিলেসের বিরুদ্ধে অভিযোগ আনেন। পরে আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারির রিচি রিচার্ডসন এ শাস্তি আরোপ করে। সিলস নিজের অপরাধের জন্য দোষ স্বীকার করায় আনুষ্ঠানিকভাবে আর কোন শুনানির প্রয়োজন পড়েনি।  

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জট কেটে পছন্দের কলেজে ভর্তির সুযোগ, ৬২ হাজারের বেশি পড়ুয়া এখন খুশি ‘ফিরিয়ে দাও…’, বাংলা ব্যান্ডের দুনিয়ায় নক্ষত্রপতন, প্রয়াত ‘মাইলস’ খ্যাত শাফিন ভারতের একমাত্র জ্যোতির্লিঙ্গ যেখানে ৬ মাস পুজো হয়, বাকি সময় থাকে মন্দির বন্ধ সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন? '… দেশকে বেশি ভালোবাসি', নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণ জানালেন বাইডেন প্রতিপক্ষের অনুশীলনে নজরদারি সহকারীর! নিউজিল্য়ান্ড ম্যাচ থেকে নিজেকে সরালেন কোচ বিশ্ব ভ্রুণ বিশেষজ্ঞ দিবস, চিকিৎসা বিজ্ঞানের জন্য কেন গুরুত্বপূর্ণ এই দিন পড়ুয়াদের জন্য পাঠক্রমে নিয়ে আসা হচ্ছে ‘‌এআই’‌, একাধিক কলেজ নিচ্ছে উদ্যোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.