বাংলা নিউজ > ময়দান > ৫ সেটের লড়াইয়ে টিয়াফোকে হারালেন আলকারাজ, US Open-এর ফাইনাল মুখোমুখি হবেন রুডের
কার্লোস আলকারাজ পাঁচ সেটের লড়াইয়ে ফ্রান্সেস টিয়াফোকে হারিয়ে ফাইনালে উঠেছেন।

৫ সেটের লড়াইয়ে টিয়াফোকে হারালেন আলকারাজ, US Open-এর ফাইনাল মুখোমুখি হবেন রুডের

  • সেমিতে পাঁচ সেটের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ পর্যন্ত ৬-৭ (৬-৮), ৬-৩, ৬-১, ৬-৭ (৫-৭), ৬-৩-এ  টিয়াফোকে হারিয়ে শেষ হাসি হাসেন আলকারাজ। তার আগের সেমিতে ক্যাসপার রুড ৭-৬ (৭-৫), ৬-২, ৫-৭, ৬-২-এ খাচানভকে পরাজিত করেন।

কার্লোস আলকারাজ নিউইয়র্কের আর্থার অ্যাশে স্টেডিয়ামে ২০২২ ইউএস ওপেনে পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে ফ্রান্সেস তিয়াফোকে পরাজিত করেছেন। ৫ সেটের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। শেষ পর্যন্ত ৬-৭ (৬-৮), ৬-৩, ৬-১, ৬-৭ (৫-৭), ৬-৩-এ ম্যা জিতে শেষ হাসি হাসেন আলকারাজ।

আলকারাজের বিরুদ্ধে প্রথম সেটটি ৭-৬ (৮-৬) জিতেছিল তিয়াফো। তবে পরের ২টি সেটে তিয়াফোকে কার্যত উড়িয়ে দেন আলকারাজ। এবং পরের সেট দু'টি তিনি ৬-৩, ৬-১ জিতে ফাইনালের দিকে এক পা বাড়ান। তবে যখন মনে হচ্ছিল, আলকারাজ এ বার সহজেই ফাইনালের টিকিট নিশ্চিত করবে, ঠিক সেই সময়ে চতুর্থ সেটে ফের ধাক্কা দেন তিয়াফো। চতুর্থ সেটের টাইব্রেকারে ম্যাচটির উত্তেজনা আরও বেড়ে যায়। আলকারাজ চতুর্থ সেটে ৬-৭ (৫-৭) হেরে একটি চাঞ্চল্যকর প্রত্যাবর্তন করেন। তবে পঞ্চম সেটে ফ্রান্সেস টিয়াফোকে ৬-৩ হারিয়ে ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

আরও পড়ুন: ফাইনালে ইগা-জাবেউর, US Open-এ নতুন রানির অপেক্ষায় টেনিস বিশ্ব

এর আগে কোয়ার্টার ফাইনালে পাঁচ সেটে জ্যানিক সিনারকে পরাজিত করে আলকারাজ সেমিফাইনালে উঠেছিলেন। আর আন্দ্রে রুবেলেভকে তিন সেটে পরাজিত করে সেমিতে উঠেছিল টিয়াফো। পুরুষ সিঙ্গলসের ফাইনালে ক্যাসপার রুডের মুখোমুখি হবে আলকারাজ।

আরও পড়ুন: US Open-এর মঞ্চে একই ফ্রেমে দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি-কপিল- ভিডিয়ো

ক্যাসপার রুড আবার শুক্রবার ইউএস ওপেনের সেমিফাইনালে কারেন খাচানভকে চার সেটের লড়াইয়ে হারিয়ে ফাইনালে পৌঁছেছিলেন। রুড সেমিফাইনালে ৭-৬ (৭-৫), ৬-২, ৫-৭, ৬-২-এ খাচানভকে পরাজিত করেন। রবিবারের ইউএস ওপেনের ফাইনালে রুড-টিয়াফো মুখোমুখি হবেন। জুনে ফ্রেঞ্চ ওপেনে রাফায়েল নাদালের কাছে হেরে রানার্স আপ হয়েছিলেন রুড। এটি বিশ্বের সাত নম্বর রুডের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফাইনাল।

ম্যাচের পর রুড বলেছেন, ‘আজকের এই ম্যাচটি আমার জন্য আর একটি দুর্দান্ত ম্যাচ ছিল। আমার মনে হয়, আমরা দু'জনেই শুরুতে কিছুটা নার্ভাস ছিলাম। এই ম্যাচটি সম্ভবত আমাদের দু'জনের ক্যারিয়ারের জন্য সবচেয়ে বড় ম্যাচ ছিল এবং সে কারণেই আমরা শুরুতে নার্ভাস ছিলাম।’

বন্ধ করুন