বাংলা নিউজ > ময়দান > দাপুটে মেজাজে মেদভেদকে উড়িয়ে উইম্বলডনের ফাইনালে আলকারাজ, মুখোমুখি হবেন জোকারের

দাপুটে মেজাজে মেদভেদকে উড়িয়ে উইম্বলডনের ফাইনালে আলকারাজ, মুখোমুখি হবেন জোকারের

কার্লোস আলকারাজ।

উইম্বলডনের সেমিতে কার্লোস আলকারাজের দাপুটে পারফরম্যান্সের সামনে কোনও রকম প্রতিরোধ গড়তে পারেননি ড্যানিল মেদভেদেভ। তাঁকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন আলকারাজ। ফাইনালে তিনি জোকোভিচের মুখোমুখি হবেন।

শুভব্রত মুখার্জি: বয়স মাত্র ২২। আর এর মধ্যেই গোটা বিশ্বকে তাঁর অনবদ্য টেনিসে মাতিয়ে রেখেছেন কার্লোস আলকারাজ। নবীন এই স্প্যানিয়ার্ডকে রজার ফেডেরার, রাফায়েল নাদাল, নোভক জোকোভিচ পরবর্তী অধ্যায়ের শ্রেষ্ঠ তারকা হিসেবে মনে করা হচ্ছে। আর তাঁর প্রতি সমর্থক, বিশেষজ্ঞদের এই আস্থার পূর্ণ মর্যাদা রেখেই তিনি পৌঁছে গেলেন চলতি উইম্বলডনের পুরুষ সিঙ্গেলসের ফাইনালে।

সেমিফাইনালে রাশিয়ার ড্যানিল মেদভেদের বিরুদ্ধে দাপুটে টেনিস খেললেন। এবার ফাইনালে তিনি মুখোমুখি হতে চলেছেন আর এক কিংবদন্তি খেলোয়াড় নোভক জোকোভিচের। যিনি অপর সেমিফাইনালে অতি সহজেই হারিয়েছেন সিনারকে।

উইম্বলডনের সেন্টার কোর্টে এদিন কার্লোস আলকারাজের দাপুটে পারফরম্যান্সের সামনে কোনও রকম প্রতিরোধ গড়তে পারেননি ড্যানিল মেদভেদেভ। তাঁকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন আলকারাজ। আর সঙ্গে সঙ্গেই নিশ্চিত করে ফেলেছেন উইম্বলডনের ফাইনালের টিকিট।

সেন্টার কোর্টে শুক্রবার পুরুষ সিঙ্গেলসের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন আলকারাজ এবং মেদভেদেভ। এদিন শুরু থেকেই আধিপত্য দেখান আলকারাজ। প্রথম দুই সেটে একেবারে দাঁড়াতেই পারেননি ড্যানিল মেদভেদেভ‌‌‌। দুই সেট হারের পর তৃতীয় সেটে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেন বিশ্ব র‍্যাঙ্কিংয়ে তিনে থাকা মেদভেদেভ। তবে শেষ রক্ষা করতে পারেননি।

প্রথম দুই সেটে আলকারাজের একটি সার্ভও ব্রেক করতে পারেননি ড্যানিল মেদভেদেভ। তবে তৃতীয় সেটের পঞ্চম গেমে আলকারাজের ডবল ফল্টের ফলে ম্যাচে প্রথম বারের মতো প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করেন ২০২১ সালের ইউএস ওপেন জয়ী মেদভেদেভ। অবশ্য পরের গেমেই পাল্টা সার্ভিস ব্রেক করে দেন আলকারাজ। শেষ পর্যন্ত ২০ বছর বয়সী আলকারাজ ম্যাচটি জিতে নেন ৬-৩, ৬-৩, ৬-৩ গেমে।

এই নিয়ে নিজের ক্যারিয়ারে দ্বিতীয় বারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন আলকারাজ। প্রথম বার ২০২২ সালের ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। প্রথম ফাইনালেই চ্যাম্পিয়ন হয়েছিলেন। তৃতীয় স্প্যানিয়ার্ড হিসেবে উইম্বলডনের পুরুষ সিঙ্গেলসের ফাইনালে উঠলেন আলকারাজ। বাকি দুইজন হলেন ম্যানুয়েল সানতানা ও রাফায়েল নাদাল। টেনিসের ওপেন এরাতে চতুর্থ সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডনের ফাইনালে উঠেছেন আলকারাজ। ক্যারিয়ারে দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে আলকারাজ আগামী রবিবার ফাইনালে নোভক জোকোভিচের মুখোমুখি হবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.