বাড়ি > ময়দান > ICC-র দাবি, মেসির বদলে এবছর ব্যালন ডি'অর পেতেন কার্লোস ব্রাথওয়েট
কার্লোস ব্রাথওয়েট ও লিওনেল মেসি। ছবি- টুইটার।
কার্লোস ব্রাথওয়েট ও লিওনেল মেসি। ছবি- টুইটার।

ICC-র দাবি, মেসির বদলে এবছর ব্যালন ডি'অর পেতেন কার্লোস ব্রাথওয়েট

  • মেসিকে নিয়ে বার্সেলোনার টুইটের মজাদার রিপ্লাই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো না লিওনেল মেসি? দু'জনের কেউ না। আইসিসির দাবি, সেরা হলেন কার্লোস ব্রাথওয়েট।

করোনা মহামারির জেরে এবছর ব্যালন ডি'অর পুরস্কার স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ফরাসি সংস্থা। পরিস্থিতির কথা বিচার করে কার্যত সকলেই এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন। ব্যতিক্রমী নয় বার্সেলোনা ক্লাবও। যদিও তাঁরা ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছে যে, পুরস্কার দেওয়া না হলেও সবাই জানে সেরা কে। স্প্যানিশ জায়ান্টরা এক্ষেত্রে মেসিকেই সেরা হিসেবে তুলে ধরতে চেয়েছে।

তবে বার্সার এই দাবিকে যথাযথ মনে হয়নি আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার। রসিকতার ছলেই আইসিসি ব্যালন ডি'অরের দৌড়ে মেসির প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনীত করে প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাথওয়েটকে। 

এতদিন ব্যালন ডি'অরের আগে চায়ের কাপে তুফান উঠত মেসি না রোনাল্ডো, কে সেরা তাই নিয়ে। আইসিসির দাবি অনুযায়ী, মেসি বা রোনাল্ডো নন, সেরা হলেন ব্রাথওয়েট।

সাম্প্রতিক সময়ে সব আন্তর্জাতিক ক্রিকেটারদেরই অনুশীলনের আগে ফুটবলে গা ঘামাতে দেখা যায়। কার্লোস ব্রাথওয়েটের ফুটবলের স্কিলটাও নেহাৎ মন্দ নয়। এমনই একটি ফুটবল নিয়ে অনুশীলনের ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আইসিসি ইঙ্গিত করে, মেসিরা নন, এবার তাঁর ফুটবল স্কিলের জন্য ব্যালন ডি'অর পেতেন ক্যারিবিয়ান ক্রিকেটার।

ফরাসি সংস্থার তরফে ব্যালন ডি'অর বাতিল করার কথা ঘোষণা করা হলে বার্লেসোনা একটি ইঙ্গিতবহ টুইট করে। ৬টি ব্যালন ডি'অর পুরস্কারের সঙ্গে মেসির একটি ছবি পোস্ট করে তারা লেখে, ‘আমরা বুঝি, তবে সবাই জানে সেরা কে।’

নিছক মজার ছলে এই টুইটের রিপ্লাইয়েই ব্রাথওয়েটের ফুটবল খেলার ভিডিও পোস্ট করে আইসসির রি-টুইট, ‘হ্যাঁ, কার্লোস ব্রাথওয়েট। নামটা মনে রেখো।’

বন্ধ করুন