বাংলা নিউজ > ময়দান > বোকা জুনিয়র্স ছাড়লেও অবসর নিয়ে এখনই চুড়ান্ত সিদ্ধান্ত নিতে নারাজ তেভেজ
বোকার জার্সি গায়ে কার্লোস তেভেজ। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
বোকার জার্সি গায়ে কার্লোস তেভেজ। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

বোকা জুনিয়র্স ছাড়লেও অবসর নিয়ে এখনই চুড়ান্ত সিদ্ধান্ত নিতে নারাজ তেভেজ

  • আর্জেন্তিনার পাশাপাশি ইতালি ও ইংল্যান্ডে লিগ খেতাব জয়ের কৃতিত্ব রয়েছে তাঁর ঝুলিতে। 

শুভব্রত মুখার্জি

একদা আর্জেন্তিনা তথা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ স্ট্রাইকার ছিলেন কার্লোস তেভেজ। সময়ের সাথে সাথে বেড়েছে বয়স। জাতীয় দলে খেলেননা বেশ কিছুদিন হল। ইউরোপের বিভিন্ন ক্লাবে একটা সময় খেললেও বর্তমানে তিনি স্বদেশীয় জনপ্রিয় ক্লাব বোকা জুনিয়ার্সের হয়েই খেলতেন। 

বয়স ৩৭ পেরিয়ে গিয়েছে। ফলে ধীরে ধীরে কমেছে বক্সের মধ্যে ক্ষিপ্রতা। করোনা আবহে কয়েকদিন আগেই হারিয়েছেন বাবাকে। ফলে আপাতত পরিবারকে বেশি করে সময় দিতে প্রিয় ক্লাব বোকা জুনিয়র্সকে আলবিদা জানানোর সিদ্বান্ত নিলেন তেভেজ।

তবে আপাতত বিশ্রামে গেলেও এখনই ফুটবল ছাড়ছেন কিনা সে বিষয়ে খোলসা করে কিছু বলেননি আর্জেন্তাইন তারকা। তেভেজের সাথে বোকা জুনিয়ার্সের যে চুক্তি ছিল তাতে আরও এক বছর ক্লাবে থাকার কথা তাঁর। তবে সেই চুক্তির একটি ধারা অনুযায়ী তেভেজ চাইলেই মরসুম শেষে নিজের চুক্তি বাতিল করতে পারবেন। সেই ধারাই কার্যকর করছেন তিনি। আগামী ৩০ জুন তাই মুক্ত হয়ে যাচ্ছেন ফরোয়ার্ড।

এক সাংবাদিক সম্মেলনে আর্জেন্টিনায় আর না খেলার কথা জানিয়েছেন তেভেজ। তবে অবসরের ব্যাপারে নিশ্চিত করে কিছু বলেননি তিনি। আর্জেন্তিনা দলের প্রাক্তন স্ট্রাইকার বলেন ‘অবসর নিচ্ছি কিনা সেই বিষয়ে এখন আমি কিছু বলছি না। হয়তো মাস তিনেক পরে আমার আবার ফুটবল খেলতে ইচ্ছা করতে পারে। তবে আমি আর বোকার জার্সি পরছি না। বোকা জুনিয়ার্সের অধ্যায় এখানেই শেষ।’

বন্ধ করুন