বাংলা নিউজ > ময়দান > Carlos Tevez: ১ নম্বর ভক্তকে হারিয়ে ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত তেভেজের
তেভেজ (AFP)

Carlos Tevez: ১ নম্বর ভক্তকে হারিয়ে ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত তেভেজের

  • ২০০৬ সালে প্রিমিয়র লিগ ক্লাব ওয়েস্টহ্যামে যোগ দিয়েছিলেন তিনি। এরপর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও সিটির হয়েও খেলেছেন। প্রিমিয়র লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি এই দুটি দলের হয়ে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন নীল-সাদা জার্সিতে বিশ্ব ফুটবলের মঞ্চকে মাতিয়েছেন তিনি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ থেকে কোপা সমস্ত টুর্নামেন্টে অত্যন্ত সাফল্যের সঙ্গে খেলেছেন কার্লোস তেভেজ। দীর্ঘদিন খেলার পরে এবার পেশাদর ফুটবল কেরিয়ারের ইতি টেনেছেন আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজ।

৩৮ বছর বয়সে ফুটবলকে বিদায় আলবিদা জানিয়েছেন তিনি। এক আর্জেন্টাইন সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে নিজের অবসরের বিষয়টির সত্যটা স্বীকার করেছেন তেভেজ। তেভেজ জানিয়েছেন ‘আমি নিশ্চিতভাবে অবসর নিয়েছি। অনেক কিছু অফার করা হয়েছিল। যুক্তরাষ্ট্র থেকেও প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু এটাই শেষ। নিজের সবকিছু দিয়ে দিয়েছি এই খেলাটাকে। আমি খেলাটা থামিয়ে দিয়েছি কারণ আমার ১ নম্বর ভক্তকে হারিয়ে ফেলেছি।’

তেভেজ আরও জানিয়েছেন, বাবার মৃত্যুর পর ফুটবলকে আলবিদা জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলি। তিনি আরও যোগ করেন, ‘এখন মায়ের সঙ্গে থাকব। আমার সন্তানদের দায়িত্ব পালন করব। বাবা তিন মাস আগে মারা গিয়েছেন। আমিও একজন বাবা, সন্তান ও ভাই হতে চাই। এই একটা ব্যাপারই এখন মাথায় রয়েছে।’ প্রসঙ্গত ২০০৪ সালে গ্রীষ্মকালীন অলিম্পিকে দেশের হয়ে সোনা জিতেছিলেন তেভেজ। জাতীয় দলের হয়ে খেলেছেন ৭৬টি ম্যাচ। খেলেছেন দু'টি বিশ্বকাপেও। ২০০৬ সালে প্রিমিয়র লিগ ক্লাব ওয়েস্টহ্যামে যোগ দিয়েছিলেন তিনি। এরপর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও সিটির হয়েও খেলেছেন। প্রিমিয়র লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি এই দুটি দলের হয়ে। পাশাপাশি ইতালির বিখ্যাত ক্লাব জুভেন্টাসেও খেলেছেন।

বন্ধ করুন