বাংলা নিউজ > ময়দান > খেলার আন্তর্জাতিক আদালতে নির্বাসন উঠল ম্যাঞ্চেস্টার সিটির, গুয়ার্দিওলাদের দেখা যাবে চ্যাম্পিয়ন্স লিগে
ম্যাঞ্চেস্টার সিটির লোগো।
ম্যাঞ্চেস্টার সিটির লোগো।

খেলার আন্তর্জাতিক আদালতে নির্বাসন উঠল ম্যাঞ্চেস্টার সিটির, গুয়ার্দিওলাদের দেখা যাবে চ্যাম্পিয়ন্স লিগে

  • প্রিমিয়র লিগ জায়ান্টদের দিতে হবে বড় অঙ্কের জরিমানা।

আর্থিক অস্বচ্ছতার দায়ে ম্যাঞ্চেস্টার সিটিকে আগামী ২ বছরের জন্য ইউরোপীয়ান ক্লাব ফুটবল থেকে নির্বাসিত করেছিল উয়েফা। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে খেলার আন্তর্জাতিক আদালত কোর্ট অফ অরবিট্রেশন ফর স্পোর্টস বা সংক্ষেপে CAS-এর দ্বারস্থ হয়েছিল ম্যান সিটি। উয়েফার বিরুদ্ধে আইনি লড়াইয়ে জয় পেল ম্যাঞ্চেস্টার সিটি। ক্লাবের উপর থেকে উঠে গেল নির্বাসনের শাস্তি।

গত ১৪ ফেব্রুয়ারি উয়েফা ম্যান সিটিকে ২ বছরের জন্য ইউরোপীয়ান টুর্নামেন্ট থেকে নির্বাসিত করার পাশাপাশি বড় অঙ্কের জরিমানাও করেছিল। CAS-এর রায়ে নির্বাসন উঠে গেলেও জরিমানা দিতে হবে প্রিমিয়র লিগ জায়ান্টদের। যদিও সেটাও কমিয়ে দেওয়া হয়েছে অনেকটাই। 

উয়েফা ম্যান সিটির কাছ থেকে জরিমানা ধার্য করেছিল ৩০ মিলিয়ন ইউরো। CAS সেটা কমিয়ে ১০ মিলিয়ন ইউরো করে। জরিমানার অর্থ সরকারিভাবে রায় ঘোষণার ৩০ দিনের মধ্যে উয়েফায় জমা দিতে হবে সিটিকে।

CAS তাদের রায়ে ম্যাঞ্চেস্টার সিটিকে আর্থিক অস্বচ্ছতার অভিযোগ থেকে মুক্তি দিলেও উয়েফার সঙ্গে অসহযোগিতার দায় থেকে নিস্কৃতি দেয়নি। সেকারণেই জরিমানা গুনতে হবে তাদের। তবে সমর্থকদের জন্য স্বস্তির খবর এই যে, আদালতের রায়ে গুয়ার্দিওলাদের আর চ্যাম্পিয়ন্স লিগ খেলা আটকাবে না।

বন্ধ করুন