বাংলা নিউজ > ময়দান > WPL-এর শুরুতেই হয়তো মুখোমুখি আম্বানি-আদানি, লড়াই হতে পারে ৪ মার্চ DY Patil-এ

WPL-এর শুরুতেই হয়তো মুখোমুখি আম্বানি-আদানি, লড়াই হতে পারে ৪ মার্চ DY Patil-এ

মহিলা প্রিমিয়ার লিগ নিয়ে উন্মাদনা শুরু হয়ে গিয়েছে।

বাস্তবে মেয়েদের আইপিএলের প্রথম লড়াইটি হতে চলেছে মুকেশ আম্বানি বনাম গৌতম আদানির মধ্যে। ভারতীয় কর্পোরেটের দু'টি বড় নাম এবং তর্কাতীত ভাবে ভারত ও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে লড়াই দিয়েই উদ্বোধন হবে মেয়েদের আইপিএলে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) মহিলা প্রিমিয়ার লিগের (ডব্লিউপিএল) জন্য একটি ব্লকবাস্টার উদ্বোধনের পরিকল্পনা করছে। একটি প্রাথমিক ক্রীড়াসূচি ইতিমধ্যে টিম কর্তৃপক্ষদের কাছে পাঠানো হয়েছে। প্রথম ম্যাচটি সম্ভবত ৪ মার্চ (শনিবার) হতে পারে। মুখোমুখি হতে পারে টিম মুম্বই এবং টিম আমেদাবাদ।

হয়তো আর পাঁচটি টুর্নামেন্টের মতোই দুই দলের ওপেনিং ম্যাচ দিয়ে এই টুর্নামেন্টের অভিষেক হতে চলেছে। হয়তো বিপুল উত্তেজনাও থাকবে। তবে এর অন্তর্নিহিত তাৎপর্য কিন্তু বিশাল। বাস্তবে মেয়েদের আইপিএলের প্রথম লড়াইটি হতে চলেছে মুকেশ আম্বানি বনাম গৌতম আদানির মধ্যে। ভারতীয় কর্পোরেটের দু'টি বড় নাম এবং তর্কাতীত ভাবে ভারত ও বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে লড়াই দিয়েই উদ্বোধন হবে মেয়েদের আইপিএলে।

আরও পড়ুন: পাক বোলিংয়ের ধারা নকল করে ভারত উন্নতি করছে- আজব দাবি প্রাক্তন PCB চেয়ারম্যানের

এটি একটি উত্তেজনায় ভরা লড়াই হতে পারে। সংযুক্ত আরব আমিরশাহিতে আইএলটি-টোয়েন্টির আয়োজকেরাও আম্বানি বনাম আদানির লড়াইয়ের জোরদার প্রচার করেছিল। দুই ধনী ব্যক্তির দলই রয়েছে এই টুর্নামেন্টে। ২৭ জানুয়ারি দুবাইয়ে প্রথম ম্যাচটি ভেস্তে যায়। তবে সম্প্রতি আবুধাবিতে ফিরতি ম্যাচে আদানি গাল্ফ জায়ান্টসরা হারিয়ে দেয় আম্বানির এমআই এমিরেটসকে।

মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মেয়েদের প্রিমিয়ার লিগে উদ্বোধন করার পরিকল্পনা রয়েছেে বিসিসিআই-এর। পাঁচটি দল নিয়ে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম আসরে মোট ২২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যেখানে লিগ রাউন্ডের ম্যাচগুলো চলবে ২১ মার্চ পর্যন্ত। টুর্নামেন্ট হবে শুধুমাত্র মুম্বইয়ে।

আরও পড়ুন: ফের রঞ্জির সেমিতে মুখোমুখি বাংলা-মধ্যপ্রদেশ, মনোজরা কি পারবেন গতবারের বদলা নিতে?

একদিকে আইপিএলের ১০টি দল যখন হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে খেলবে, তখন মহিলা আইপিএলের প্রথম মরশুমে সমস্ত ম্যাচ শুধুমাত্র মুম্বইয়ে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে,পুরো টুর্নামেন্টটি শুধুমাত্র ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া অর্থাৎ মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম এবং নভি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে খেলা হবে।

টুর্নামেন্টের ফর্ম্যাট সম্পর্কে বলতে গেলে, আইপিএলের মতোই প্রতিটি দল বাকি দলের বিপক্ষে দু'টি করে ম্যাচ খেলবে। তবে প্লে অফ রাউন্ডে ফাইনালের আগে শুধুমাত্র একটি এলিমিনেটর ম্যাচ খেলা হবে। যে নিয়মটি আইপিএলের মতো নয়। গ্রুপ রাউন্ডের পরে পয়েন্ট টেবলের শীর্ষে থাকা দল সরাসরি ফাইনালে প্রবেশ করবে এবং দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা দল ফাইনালের জন্য একটি এলিমিনেটর খেলবে। এলিমিনেটর ম্যাচটি ২৪ মার্চ খেলা হওয়ার কথা। যেখানে প্রথম মরশুমের ফাইনাল হবে ২৬ মার্চ। ডিওয়াই পাতিল স্টেডিয়ামে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পদবী থেকে পান্ডিয়া বাদ, মুছলেন ছবি, রসালো প্রেমের পরও বিয়ে ভাঙছে হার্দিক-নাতাশার T20 World Cup-এর আগেই আফগানিস্তানের বোলিং পরামর্শদাতা হিসেবে যুক্ত হলেন ব্র্য়াভো তৃণমূল সরকারের জমানায় জারি ৫ লক্ষ OBC শংসাপত্র বাতিল বলে ঘোষণা করল হাইকোর্ট কে হবেন লিভারপুলের নতুন কোচ? স্লটকে দায়িত্ব দেওয়ার করার কথা ঘোষণা করল ক্লাব LPL 2024 নিলামের সব থেকে দামি ৫ ক্রিকেটার, তালিকায় রয়েছেন এক আফগান তারকা ‘‌কলকাতায় এসে দেখলাম দেওয়াল লিখন মোছা হয় না’‌, উষ্মাপ্রকাশ করলেন প্রধান বিচারপতি দাম্পত্যের ঝামেলা মিটবে, আসবে টাকা, হবে ইচ্ছাপূরণ! শুক্রের কৃপায় লাকি বহু রাশি ব্যাঙ্ককে ৪X৪০০ মিটার মিক্সড রিলেতে ঐতিহাসিক সোনা ভারতীয় দলের কলকাতা ও শহরতলিতে ভোটের জন্য তুলে নেওয়া হচ্ছে বাস, কত দিন চলবে ভোগান্তি? সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো

Latest IPL News

সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.