বাংলা নিউজ > ময়দান > চতুর্থ ভারতীয় হিসাবে টি-২০তে শতরান হুডার, বিশেষ ‘ক্লাবে’ স্বাগত জানালেন প্রাক্তনী
শতরান করে দীপক হুডার সেলিব্রেশন। ছবি- এএফপি (AFP)

চতুর্থ ভারতীয় হিসাবে টি-২০তে শতরান হুডার, বিশেষ ‘ক্লাবে’ স্বাগত জানালেন প্রাক্তনী

  • আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১০৪ রান করেন হুডা।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিনিয়র তারকাদের অনুপস্থিতিতে বেশ কিছু অনিমিয়ত তারকা ভারতের প্রথম ১১-তে সুযোগ পান। তাদের মধ্যে এই সুযোগটা সম্ভবত সবথেকে ভাল কাজে লাগান দীপক হুডা। আইরিশদের বিরুদ্ধে দুই ম্য়াচের টি-টোয়েন্টি সিরিজে সেরা খেলোয়াড় নির্বাচিত হন হুডা।

প্রথম টি-টোয়েন্টি ওপেন করে দারুণ খেলার পর, দ্বিতীয় ম্যাচে তো একেবারে শতরানই হাঁকিয়ে দেন হুডা। ৫৫ বলে মাত্র চতুর্থ ভারতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টিতে শতরান করেন তিনি। এর আগে সুরেশ রায়না, রোহিত শর্মা এবং লোকেশ রাহুলের কাছেই এই কৃতিত্ব ছিল। সেই তালিকায় সামিল হলেন হুডা।  তাঁর এই দারুণ কৃতিত্বের পর রায়না হুডাকে স্বাগত জানিয়েছেন। বিসিসিআইয়ের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে প্রাক্তন ভারতীয় ব্যাটার হুডার প্রশংসায় লেখেন, ‘ক্লাবে তোমায় স্বাগত দীপক হুডা। দারুণ খেলেছ।’

বিসিসিআইয়ের পোস্টে হুডাকে শুভেচ্ছা জানান সুরেশ রায়না। ছবি- স্ক্রিনগ্র্যাব।
বিসিসিআইয়ের পোস্টে হুডাকে শুভেচ্ছা জানান সুরেশ রায়না। ছবি- স্ক্রিনগ্র্যাব।

হুডা শেষমেশ ৫৭ বলে ১০৪ রান করে আউট হন। তবে শুধু ব্যাট হাতে শতরান করাই নয়। সঞ্জু স্যামসনের সঙ্গে মিলে হুডা দ্বিতীয় উইকেটে এই ম্যাচে ১৭৬ রানও যোগ করেন। টি-টোয়েন্টি ইতিহাসে যে কোনও উইকেটের জন্য এটি ভারতের সর্বসেরা পার্টনারশিপ। মোট ওপর বলতেই হবে, এই ইনিংসের মাধ্যমে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়ার জন্য কড়া দাবি জানালেন হুডা।

বন্ধ করুন