বাংলা নিউজ > ময়দান > সেঞ্চুরিয়ানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে? খেলা কি ভেস্তে যাবে? কী বলছে পূর্বাভাস?
সেঞ্চুরিয়ানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
সেঞ্চুরিয়ানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সেঞ্চুরিয়ানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে? খেলা কি ভেস্তে যাবে? কী বলছে পূর্বাভাস?

  • রবিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা বক্সিং ডে টেস্ট। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কের টেস্ট ঘিরে ইতিমধ্যেই তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছে। আসলে ম্যাচের মাঝেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

২০১৭-১৮ সালের পর দক্ষিণ আফ্রিকায় আবার টেস্ট সিরিজে প্রোটিয়াদের মুখোমুখি হতে চলেছে ভারত। কিন্তু সেই সিরিজ ১-২ ভারতকে হারতে হয়েছিল। এর পর আবার তারা মুখোমুখি হতে চলেছে। এই সিরিজকে ঘিরে টানটান উত্তেজনা রয়েছে। তবে এই টেস্টে বৃষ্টির ভ্রুকুটি কিন্তু রয়েছেই।

রবিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা বক্সিং ডে টেস্ট। সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কের টেস্ট ঘিরে ইতিমধ্যেই তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছে। আসলে ম্যাচের মাঝেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে প্রথম দিন অর্থাৎ রবিবার সে ভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু সোমবার সকালে থেকেই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে বলে জানা গিয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, প্রথম সেশন চলাকালীন বৃষ্টি হতে পারে। আর বৃষ্টি হলে পেসারদের সুবিধে হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মঙ্গলবারও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। বুধবার এবং বৃহস্পতিবার আকাশ পরিষ্কার থাকার কথা রয়েছে।

যা পরিস্থিতি তাতে সেঞ্চুরিয়নের আকাশ মেঘে ঢাকা থাকা মানেই তা ব্যাটসম্যানদের কাছে ভয়ঙ্কর হয়ে উঠবে। মেঘলা আবহাওয়ায় জোরে বোলারদের সুইং পাওয়ার সম্ভাবনা অনেক বেশি। ফলে বিরাট কোহলিদের কাছে চিন্তার কারণ থাকছেই।

দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত ভারত কোনও টেস্ট সিরিজ জেতেনি। এ বারই দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জেতার ভালো সুযোগ রয়েছে। দক্ষিণ আফ্রিকা কার্যত আনকোরা দল নিয়ে মাঠে নামছে। সেখানে ২০১৭-১৮ সফরে ভারত যে দল নিয়ে এসেছিল, তার বেশির ভাগ সদস্যই রয়েছেন এই দলে।

বন্ধ করুন