বাংলা নিউজ > ময়দান > ভুবি, অশ্বিন, কুলদীপকে পিছনে ফেলে T20I তে নজির গড়লেন চাহাল
আসালাঙ্কার উইকেট নেওয়ার পরে চাহালের সেলিব্রেশন (ছবি-এপি) (AP)

ভুবি, অশ্বিন, কুলদীপকে পিছনে ফেলে T20I তে নজির গড়লেন চাহাল

  • মঙ্গলবার রাতে সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে একেবারে জ্বলে উঠে ছিলেন তিনি। বল হাতে ভারতকে ম্যাচে ফিরিয়ে ছিলেন তিনি। প্যাভিলিয়নে ফেরান তিন শ্রীলঙ্কান ব্যাটারকে। আর তার সঙ্গেই গড়ে ফেলেন আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে ৩ বা তার বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে নজির গড়ে ফেললেন তিনি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা লেগ স্পিনার হলেন যুজবেন্দ্র চাহাল। তবে চলতি এশিয়া কাপে খুব একটা ভালো ফর্মে ছিলেন না তিনি। মঙ্গলবার রাতে সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে একেবারে জ্বলে উঠে ছিলেন তিনি। বল হাতে ভারতকে ম্যাচে ফিরিয়ে ছিলেন তিনি। প্যাভিলিয়নে ফেরান তিন শ্রীলঙ্কান ব্যাটারকে। আর তার সঙ্গেই গড়ে ফেলেন আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে ৩ বা তার বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে নজির গড়ে ফেললেন তিনি।

আরও পড়ুন… 'ড্রেসিংরুমের আত্মবিশ্বাসটাই অসাধারণ, বোলারদের অভিনন্দন, দারুণ বল করেছে,' দাসুন শনাকা

একটা সময় কুলদীপ যাদবের সঙ্গে জুটি বেঁধে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চ মাতাতেন তিনি। ভারতীয় ক্রিকেট সমর্থকদের কাছে তারা খ্যাত ছিলেন ‘কুলচা’ জুটি হিসেবে। কুলদীপ দীর্ঘদিন ধারাবাহিকভাবে ভারতীয় দলে না খেললেও চাহালের ক্ষেত্রে বিষয়টা একেবারেই ভিন্ন। ভারতীয় দলের তিনি নিয়মিত সদস্য তো বটেই পাশাপাশি অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্যও বটে। সেই তিনি এদিন তার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট কেরিয়ারে ১০ম বার এক ম্যাচে ৩ বা তার বেশি উইকেট নেওয়ার নজির স্থাপন করলেন। যা ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক।

আরও পড়ুন…Rohit Sharma giving WC excuse: হারলেই বিশ্বকাপের দোহাই! এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে যাওয়ার পর একই অজুহাত রোহিতের

এই তালিকায় ২য় স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। তিনি তাঁর কেরিয়ারে ৭ বার এই কৃতিত্ব অর্জন করেছেন। তৃতীয় স্থানে যৌথভাবে রয়েছেন অশ্বিন এবং কুলদীপ যাদব। তারা এই কৃতিত্ব অর্জন করেছেন ৬বার। মঙ্গলবার আমির শাহিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪ ওভার বল করে ৩৪ রান দিয়ে ৩টি উইকেট নেন চাহাল। পাথুম নিশঙ্ক,কুশল মেন্ডিস এবং চারিথ আসালঙ্কাকে প্যাভিলিয়নে ফেরান তিনি। তবে চাহালের দুরন্ত বোলিংয়ের পরেও ম্যাচ জিততে পারেনি ভারত। ১ বল বাকি থাকতে ৬ উইকেটে বড় জয় তুলে নিয়েছিল শ্রীলঙ্কা দল।

বন্ধ করুন