বাংলা নিউজ > ময়দান > নিরাপত্তা নিয়ে সংশয়ের মাঝে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবেন কোহলিরা? জবাব দিলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর
অনুরাগ ঠাকুর। (ছবি সৌজন্যে পিটিআই)
অনুরাগ ঠাকুর। (ছবি সৌজন্যে পিটিআই)

নিরাপত্তা নিয়ে সংশয়ের মাঝে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাবেন কোহলিরা? জবাব দিলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

  • আইসিসি ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব দিয়েছে পাকিস্তানকে। 

আইসিসির তরফে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম ঘোষণা করার পর থেকেই যে প্রশ্নটা সবার আগে উত্থাপিত হচ্ছে সেটা হল, ভারত কি টুর্নামেন্টে অংশ নিতে পাকিস্তানে যাবে? এমনিতেই নিরাপত্তা নিয়ে সংশয়ে প্রথম সারির দেশগুলি পাকিস্তান সফর এড়িয়ে চলছে। নিউজিল্যান্ড কিছুদিন আগেই পাকিস্তান সফর ছেড়ে দেশে ফিরেছে। ইংল্যান্ড বাতিল করেছে পাকিস্তান সফর। ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে, শ্রীলঙ্কার মতো দলগুলি ছাড়া পাকিস্তানে খেলতে যেতে এককথায় রাজি নয় কোনও দলই।

এই অবস্থায় আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা ২০২৪ থেকে ২০৩১ পর্যন্ত পরবর্তী ৮ বছরের জন্য আইসিসি ইভেন্টগুলির আয়োজক দেশের নাম ঘোষণা করে। সেখানে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তানকে। অন্যান্য দেশ পাকিস্তানে খেলতে যেতে রাজি হবে কিনা সেটা পরের প্রসঙ্গ, আপাতত রাজনৈতিক টানাপোড়েনের জন্যই ভারতীয় ক্রিকেট দল পাক ভূ-খণ্ডে পা দেবে কিনা, তা নিয়েই তৈরি হয়েছে সংশয়।

এপ্রসঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর যিনি নিজে একদা বিসিসিআই সভাপতি ছিলেন, নিজের মতামত জানালেন। ক্রীড়ামন্ত্রী জানান, ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দল পাকিস্তানে যাবে কিনা, সেটা সময় এলে সিদ্ধান্ত নেবে সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রক।

অনুরাগ ঠাকুর বলেন, ‘সময় এলে ভারত সরকার ও স্বরাষ্ট্র মন্ত্রক সিদ্ধান্ত নেবে ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে কিনা। আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপের সময় সবদিক খতিয়ে দেখা হবে। অতীতে বহু দল নিরাপত্তা নিয়ে সংশয়ের জন্য পাকিস্তানে খেলতে যায়নি। এটা সবাই জানে যে, ওখানে খেলতে গিয়ে হামলার মুখে পড়তে হয়েছে খেলোয়াড়দেরও। এই বিশয়টার দিকে নজর দিতেই হবে।’

বন্ধ করুন