বাংলা নিউজ > ময়দান > নতুন হেড কোচের নাম ঘোষণা করল বাংলাদেশ, চেনা হাতেই শাকিবদের দায়িত্ব তুলে দিল BCB

নতুন হেড কোচের নাম ঘোষণা করল বাংলাদেশ, চেনা হাতেই শাকিবদের দায়িত্ব তুলে দিল BCB

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি- আইসিসি।

জাতীয় দলের নতুন হেড কোচ নিয়ে নিয়ে ‘নো কমেন্টস’ প্রতিক্রিয়া শাকিবের। জমবে তো কোচ-ক্যাপ্টেনের রসায়ন?

রাসেল ডমিঙ্গোর পরিবর্ত খুঁজে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট দলের নতুন হেড কোচের নাম ঘোষণা করল বিসিবি। যদিও নতুন কাউকে নয়, বরং পরিচিত হাতেই দায়িত্ব তুলে দেয় তারা। আগামী দু'বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ নিযুক্ত হলেন চন্ডিকা হাথুরুসিংহে।

তিনি দ্বিতীয় দফায় শাকিব আল হাসানদের প্রশিক্ষণের দায়িত্ব নিতে সম্মত হলেন। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশের হেড কোচ ছিলেন হাথুরুসিংহে। তাঁর দ্বিতীয় দফার মেয়াদ শুরু হচ্ছে ফেব্রুয়ারিতেই। উল্লেখ্য, ২০২২ সালের শেষেই বাংলাদেশের কোচের পদ থেকে সরে দাঁড়ান ডমিঙ্গো।

বাংলাদেশের সঙ্গে নতুন করে চুক্তি করার আগে হাথুরুসিংহে নিউ সাউথ ওয়েলসের সহাকারী কোচ ছিলেন। হঠাৎ করেই নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছেড়ে দেওয়ায় হাথুরুসিংহের বাংলাদেশের কোচ হওয়া নিয়ে জল্পনা শুরু হয়। শেষমেশ সত্যি প্রমাণিত হয় সেই জল্পনা।

আরও পড়ুন:- রঞ্জিতে চোয়ালচাপা লড়াই রাজ্যদল সৌরাষ্ট্রের, ওদিকে একাকি অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি সারছেন পূজারা 

এদিকে বাংলাদেশ প্রিমিয়র লিগের আসরে হাথুরুসিংহের হেড কোচ হওয়া প্রসঙ্গে শাকিব আল হাসানের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি 'নো কমেন্টস' বলে এড়িয়ে যান। শ্রীলঙ্কান কোচের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করা হলে ‘ঠিক আছে’ বলেই দায় সারেন শাকিব। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, জাতীয় দলে কোচ-ক্যাপ্টেনের রসায়ন জমবে কিনা, সে বিষয়ে।

দ্বিতীয় দফায় শাকিবদের দায়িত্ব নেওয়ার পরে হাথুরুসিংহে বিজ্ঞপ্তিতে জানান, ‘বাংলাদেশের জাতীয় দলকে পুনরায় কোচিং করানোর সুযোগ পাওয়া সম্মানের। যখনই ওদেশে গিয়েছি, মানুষের হৃদ্যতা ও বাংলাদেশের সংস্কৃতি আমাকে মুগ্ধ করেছে। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে আরও একবার কাজ করার জন্য এবং ওদের সাফল্য উপভোগ করার জন্য মুখিয়ে রয়েছি।’

আরও পড়ুন:- Ranji Trophy: সাদামাটা বোলিং আবেশ খানের, রিকির সেঞ্চুরিতে বড় রানের পথে অন্ধ্র

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন এ প্রসঙ্গে বলেন, ‘বাংলাদেশের ক্রিকেট নিয়ে চন্ডিকার জ্ঞান ও অভিজ্ঞতা ওকে বাড়তি সুবিধা দেবে। প্লেয়ারদেরও তাতে সুবিধা হবে। আগেই ওর দক্ষতার প্রমাণ পেয়েছি আমরা। প্রথম দফায় ওর উপস্থিতি জাতীয় দলের পারফর্ম্যান্সে কতটা প্রভাব ফেলে, সেটাও দেখেছি আমরা।’

উল্লেখ্য, আগামী ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় শাকিবদের কোচ হিসেবে দায়িত্ব নিতে বাংলাদেশে উড়ে যাওয়ার কথা হাথুরুসিংহের। সন্দেহ নেই ওয়ান ডে বিশ্বকাপের কথা মাথায় রেখে ৫০ ওভারের ফর্ম্যাটে বাংলাদেশ দলকে প্রস্তুত করে তোলাই প্রাধান্য পাবে চন্ডিকার কাছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন