বাংলা নিউজ > ময়দান > চন্দ্রকান্ত পণ্ডিত হলেন রঞ্জি ট্রফির ‘অ্যালেক্স ফার্গুসন,’ ভাইরাল ‘DK’-এর বার্তা

চন্দ্রকান্ত পণ্ডিত হলেন রঞ্জি ট্রফির ‘অ্যালেক্স ফার্গুসন,’ ভাইরাল ‘DK’-এর বার্তা

অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে চন্দ্রকান্ত পণ্ডিতের তুলনা টানলেন দীনেশ কার্তিক

এদিনের জয়ের পরে চন্দ্রকান্ত পণ্ডিত যখন সর্বত্র প্রশংসিত হচ্ছেন, তখন ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক তাকে রঞ্জি ট্রফির অ্যালেক্স ফার্গুসন বলেছেন। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক কে অ্যালেক্স ফার্গুসন যার সঙ্গে চন্দ্রকান্ত পণ্ডিতের তুলনা করা হয়েছে।

সবসময়ে যেকোনো দল বা খেলোয়াড়ের সাফল্যের পিছনে থাকে একজন গুরু বা গাইডের প্রয়োজন হয়। এমন পরিস্থিতিতে চন্দ্রকান্ত পণ্ডিতের মতো একজন কোচ পাওয়া গেলে সাফল্য নিশ্চিত। বিদর্ভ হোক বা মধ্যপ্রদেশ, তাদের প্রথম রঞ্জি ট্রফি খেতাব পাওয়ার কৃতিত্ব কিন্তু চন্দ্রকান্ত পণ্ডিতের হাত ধরেই।

প্রাক্তন ক্রিকেটার এবং একজন প্রশাসক হিসাবে পরিচিত, চন্দ্রকান্ত পন্ডিত কোচ হিসাবে তার ষষ্ঠ রঞ্জি ট্রফি খেতাব জিতেছেন। তার কোচিংয়ে মধ্যপ্রদেশ রবিবার রঞ্জি ট্রফি টুর্নামেন্টের সবচেয়ে সফল দল মুম্বইকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। ৬০ বছর বয়সী পণ্ডিতের জন্য এই জয়টি নতুন ছিল না,তবে এটি বিশেষ এবং স্মরণীয় ছিল বিভিন্ন দিক থেকে।

আরও পড়ুন… Ranji Trophy: যে দলই হোক, কোচ চন্দ্রকান্ত পণ্ডিত মানেই রঞ্জিতে সাফল্য পাকা

চন্দ্রকান্ত পণ্ডিত প্রথমবারের মতো মধ্যপ্রদেশে কোচ হিসেবে যোগ দিয়ে তার ২৩ বছরের স্বপ্ন পূরণ করলেন। তিনি তার অধিনায়কত্বে ১৯৯৮-৯৯ সালে মধ্যপ্রদেশকে শিরোপা জেতাতে পারেননি। তাঁর অধিনায়কত্বে,এমপিকে ফাইনালে কর্ণাটকের হাতে হারের মুখে পড়তে হয়েছিল এবং তাও চিন্নাস্বামী স্টেডিয়ামে।তবে এবার কোচ হিসাবে মধ্যপ্রদেশকে শিরোপা জেতাতে সফল হয়েছেন চন্দ্রকান্ত পণ্ডিত।

আরও পড়ুন… Ranji Trophy: যে দলই হোক, কোচ চন্দ্রকান্ত পণ্ডিত মানেই রঞ্জিতে সাফল্য পাকা

আগে পণ্ডিতের কোচিংয়ে মুম্বই তিনবার, বিদর্ভ দু’বার এবং এখন মধ্যপ্রদেশ একবার শিরোপা জিতেছে। এদিনের জয়ের পরে চন্দ্রকান্ত পণ্ডিত যখন সর্বত্র প্রশংসিত হচ্ছেন, তখন ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক তাকে রঞ্জি ট্রফির অ্যালেক্স ফার্গুসন বলেছেন। এমন পরিস্থিতিতে আসুন জেনে নেওয়া যাক কে অ্যালেক্স ফার্গুসন যার সঙ্গে চন্দ্রকান্ত পণ্ডিতের তুলনা করা হয়েছে।

আরও পড়ুন… Ranji Trophy: যে দলই হোক, কোচ চন্দ্রকান্ত পণ্ডিত মানেই রঞ্জিতে সাফল্য পাকা

অ্যালেক্স ফার্গুসন একজন ফুটবলার পাশাপাশি ম্যানেজার ছিলেন। তাকে বলা হয় ফুটবল বিশ্বের সবচেয়ে সফল টিম ম্যানেজার। তিনি ১৯৮৬-২০১৩ সাল পর্যন্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার ছিলেন এবং এই সময়ে দলকে বহু শিরোপা জিতেয়েছিলেন। তিনি একজন ম্যানেজার হিসেবে তার ক্যারিয়ারে ৪৯টি শিরোপা জিতেছেন। যা অন্য যেকোনো ম্যানেজারের থেকে সবচেয়ে বেশি।স্কটিশ ফুটবলারকে ১৯৮৬ সালে প্রথমবারের মতো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার করা হয়েছিল। এর পরে,তার ২৬ বছরের মেয়াদে,দলটি ১৩টি প্রিমিয়ার লিগ শিরোপা, পাঁচটি এফএ কাপ এবং দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা সহ মোট ৩৮টি ট্রফি জিতেছে। তার কৃতিত্বের কারণে,তাকে ১৯৯৯ সালে নাইটহুড'স্যার'উপাধি দেওয়া হয়েছিল। সাফল্যের কারণেই এবার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে চন্দ্রকান্ত পণ্ডিতের তুলনা টানলেন দীনেশ কার্তিক। ডিকের এই বার্তা সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে।

 

বন্ধ করুন