বাংলা নিউজ > ময়দান > ভাল ম্যাচ অনুশীলন পূজারার ফর্মে ফেরার কারণ, দাবি তারকার বাবার
পূজারা (AP)
পূজারা (AP)

ভাল ম্যাচ অনুশীলন পূজারার ফর্মে ফেরার কারণ, দাবি তারকার বাবার

  • কাউন্টিতে এখন পর্যন্ত খেলা তিন ম্যাচে দুটি দ্বিশতরান এবং ১টি শতরান হাঁকানো পূজারা তার পারফরম্যান্সের মধ্যে দিয়ে ফের জুলাইতেই ফিরতে পারেন ভারতীয় দলে। ওই সময়ে ভারত, ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবে।

শুভব্রত মুখার্জি: চলতি কাউন্টি ক্রিকেটে অসম্ভব ভাল ফর্মে রয়েছেন একদা ভারতীয় সিনিয়র টেস্ট দলের নিয়মিত সদস্য চেতেশ্বর পূজারা। ইতিমধ্যেই দুটি দ্বিশতরান হাকিয়েছেন তিনি। ধারাবাহিকভাবে রান করে চলেছেন তিনি। তবে কয়েক মাস আগেও পরিস্থিতি এমন ছিল না। ব্যাটে ছিল রান খরা। ফলে বাদ পড়তে হয়েছে জাতীয় দল থেকেও। তারপরেই কাউন্টি খেলার সিদ্ধান্ত নেন তিনি। আর এই প্রসঙ্গে বলতে গিয়েই পূজারার বাবা কাম তার কোচ অরবিন্দ পূজারা মনে করেন ভাল ম্যাচ অনুশীলনের ফলেই ফের ফর্মে ফিরেছেন পূজারা। ব্যাটিংয়ে ফিরেছে তার স্বাভাবিক ছন্দ।

করোনার কারণে টানা দুবছর কার্যত নিয়মিত ম্যাচের মধ্যে বা বলা ভাল অনুশীলনের মধ্যে ছিলেন না পূজারা। যার প্রভাব পড়েছে আন্তর্জাতিক স্তরেও। একের পর এক ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি। দেশের জার্সিতে ৯৫টি টেস্ট খেলা পূজারা এবং রাহানে দক্ষিণ আফ্রিকায় তাদের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পরেই ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন। শেষ কয়েক মাসে পূজারার গড় ৩০'র ও নিচে নেমে যাওয়ার ফলে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে জাতীয় দলে জায়গা হয়নি পূজারার। কাউন্টিতে এখন পর্যন্ত খেলা তিন ম্যাচে দুটি দ্বিশতরান এবং ১টি শতরান হাঁকানো পূজারা তার পারফরম্যান্সের মধ্যে দিয়ে ফের জুলাইতেই ফিরতে পারেন ভারতীয় দলে। ওই সময়ে ভারত, ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলবে।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে অরবিন্দ পূজারা জানিয়েছেন 'আমি মনে করি ম্যাচ খেলার সময়তে খামতি থাকা অন্যতম বড় কারণ যার ফলে গত তিন মরশুম ধরে পূজারা ধারাবাহিক রান করতে পারেনি। আপনি যখন ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ার মতন দলের বিরুদ্ধে খেলবেন তখন আপনাকে পারফরম্যান্সের চূড়ায় থাকতে হবে। কারণ এখানে আপনি রান করার জন্য লুজ বল খুব কম পাবেন। এই জন্য ঘরোয়া ক্রিকেটে ম্যাচ খেলে অনুশীলন সারাটা খুব প্রয়োজনীয়। যেটা ঘরোয়া ক্রিকেটেও সুযোগ পায়নি বিগত কয়েক মরশুমে। এই কারণেই আমি মনে করি সর্বোচ্চ পর্যায়ে ওর পারফরম্যান্সের ধারাবাহিকতা প্রভাবিত হয়েছে। এখন দেখুন ও নিয়মিত খেলার সুযোগ পাচ্ছে। ফলে ওর পারফরম্যান্সের ধারাবাহিকতা ও ফিরেছে। ভাল ম্যাচ অনুশীলন পূজারার ফর্মে ফেরার সবথেকে বড় কারণ।'

বন্ধ করুন