বাংলা নিউজ > ময়দান > দায়িত্বজ্ঞানহীন ভাবে ব্যাট চালিয়ে শূন্যতে আউট, পন্তের পাশে দাঁড়ালেন পূজারা
চেতেশ্বর পূজারা এবং ঋষভ পন্ত।
চেতেশ্বর পূজারা এবং ঋষভ পন্ত।

দায়িত্বজ্ঞানহীন ভাবে ব্যাট চালিয়ে শূন্যতে আউট, পন্তের পাশে দাঁড়ালেন পূজারা

  • জোহানেসবার্গে প্রথম ইনিংসে মাত্র ১৭ রান করেছিলেন পন্ত। আর দ্বিতীয় ইনিংসে শূন্যতে আউট হন। সেঞ্চুরিয়নে আবার দুই ইনিংসে যথাক্রমে ৮ ও ৩৪ রান করেন তিনি।

বুধবার ভারতের দ্বিতীয় ইনিংসে তিন বল খেলে শূন্য রানে আউট হওয়ার পর ঋষভ পন্তকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। তবে পন্তের পাশে দাঁড়ালেন তাঁর সতীর্থ চেতেশ্বর পূজারা। তিনি জানিয়ে দিলেন, পন্ত আগেও দলের হয়ে ভালো পারফরম্যান্স করেছেন। আবারও করবেন। এবং অধিনায়ক ও কোচের সঙ্গে নিজের খেলা নিয়ে আলোচনা করে উন্নতিও করবেন। এক্ষেত্রে ওঁদের সাহায্যও পাবেন ভারতীয় দলের উইকেটকিপার।

জোহানেসবার্গে প্রথম ইনিংসে মাত্র ১৭ রান করেছিলেন পন্ত। আর দ্বিতীয় ইনিংসে শূন্যতে আউট হন। সেঞ্চুরিয়নে আবার দুই ইনিংসে যথাক্রমে ৮ ও ৩৪ রান করেন তিনি। আসলে জোহানেসবার্গে টেস্টের তৃতীয় দিনে একটি গুরুত্বপূর্ণ মুহূর্তে ব্যাট করতে এসেছিলেন পন্ত। যখন ভারতের ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান। তখন ভারতের লিড ছিল ১৩৬ রানের। কিন্তু সে সময়ে এসে দায়িত্ব নিয়ে খেলার বদলে মাত্র শূন্য করে প্যাভিলিয়নে ফিরে যান পন্ত। কাগিসো রাবাডার একটি শর্ট বল বাজে ভাবে খেলতে গিয়ে আউট হন পন্ত। তবে পূজারা দাবি করেছেন, পন্ত তাঁর ভুল থেকে শিক্ষা নেবেন এবং অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে আরও ভালো পারফরম্যান্স করবেন।

পূজারার দাবি, ‘যদিও ও এই ম্যাচে রান করতে পারেনি, কিন্তু ঋষভ অতীতে আমাদের জন্য ভালো পারফরম্যান্স করেছিল। সবাই জানে, ও কেমন খেলতে পারে। ও বেশ পজিটিভ ভাবে খেলে। ও একজন তরুণ খেলোয়াড় এবং ও নিজের খেলায় কী পরিবর্তন করতে পারে, কী শট নিতে পারে সেটা যত দিন যাবে, তত শিখবে। ও অবশ্যই প্রতিটি ম্যাচ এবং প্রতিটি ইনিংসের পরে অধিনায়ক এবং কোচের কাছ থেকে সেই ইনপুটগুলি পাবে। ও যত এগিয়ে যাবে, আমি মনে করি একজন খেলোয়াড় হিসাবে উন্নতি করবে।’

বন্ধ করুন