বাংলা নিউজ > ময়দান > ১১৮ বছরে যা কেউ করতে পারেননি, সাসেক্সের হয়ে কাউন্টিতে তেমনই নজির পূজারার
দ্বিশতরানের পরে চেতেশ্বর পূজারা। ছবি- সাসেক্স।

১১৮ বছরে যা কেউ করতে পারেননি, সাসেক্সের হয়ে কাউন্টিতে তেমনই নজির পূজারার

  • ভারতীয় দলে খেলা প্রথম ক্রিকেটার হিসেবে ঐতিহাসিক লর্ডসে নতুন অধ্যায় রচনা করলেন চেতেশ্বর।

জাতীয় দল থেকে বাদ পড়ে কাউন্টির আঙিনায় পা দিয়েছিলেন চেতেশ্বর পূজারা। তবে কাউন্টির মঞ্চটাকে যে তিনি এভাবে ব্যবহার করবেন, তা ছিল ভাবনার অতীত। চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপের পারফর্ম্যান্স দিয়ে টিম ইন্ডিয়ায় ফিরে এসেছেন পূজারা। এবার কাউন্টিতে সাসেক্সের হয়ে এমন এক নজির গড়লেন চেতেশ্বর, ক্লাবের ইতিহাসে দীর্ঘ ১১৮ বছরে যা কেউ করে দেখাতে পারেননি।

আরও উল্লেখযোগ্য বিষয় হল, ঐতিহ্যশালী লর্ডসে এমন এক সোনালি অধ্যায় রচনা করলেন পূজারা, যা ভারতীয় দলে খেলা কোনও ক্রিকেটার কখনও করে দেখাতে পারেননি।

লর্ডসে মিডলসেক্সের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে সাসেক্সকে নেতৃত্ব দিতে নামেন পূজারা। ক্যাপ্টেন হিসেবে ব্যাট হাতে মাঠে নেমেই দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন তিনি। প্রথম ইনিংসে তিনি ২১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪০৩ বলে ২৩১ রান করে আউট হন।

আরও পড়ুন:- চমকে দেওয়া আবির্ভাব, ওয়াশিংটন সুন্দরের পরে এবার কাউন্টিতে অভিষেকেই ৫ উইকেট ভারতীয় পেসারের: ভিডিয়ো

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে এটি পূজারার তিন নম্বর ডাবল সেঞ্চুরি। এর আগে ডার্বিশায়ারের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ২০১ রানের অনবদ্য ইনিংস খেলেন চেতেশ্বর। পরে ডারহ্যামের বিরুদ্ধে ম্যাচের একমাত্র ইনিংসে ২০৩ রান করে আউট হন তিনি।

আরও পড়ুন:- County Championship: অভিষেকেই ওয়াশিংটন ঝড়, ৫ উইকেট নিয়ে নজির সুন্দরের- ভিডিয়ো

গত ১১৮ বছরে পূজারাই সাসেক্সের প্রথম ক্রিকেটার, যিনি একটি কাউন্টি মরশুমে ৩টি ডাবল সেঞ্চুরি করলেন। আরও তাৎপর্যপূর্ণ হল, ভারতীয় দলের হয়ে মাঠে নামা আর কোনও ক্রিকেটার লর্ডসে দ্বিশতরান করতে পারেননি কখনও। সেদিক থেকে পূজারা নিঃসন্দেহে ইতিহাস গড়লেন।

বন্ধ করুন