বাংলা নিউজ > ময়দান > ১১৮ বছরে যা কেউ করতে পারেননি, সাসেক্সের হয়ে কাউন্টিতে তেমনই নজির পূজারার

১১৮ বছরে যা কেউ করতে পারেননি, সাসেক্সের হয়ে কাউন্টিতে তেমনই নজির পূজারার

দ্বিশতরানের পরে চেতেশ্বর পূজারা। ছবি- সাসেক্স।

ভারতীয় দলে খেলা প্রথম ক্রিকেটার হিসেবে ঐতিহাসিক লর্ডসে নতুন অধ্যায় রচনা করলেন চেতেশ্বর।

জাতীয় দল থেকে বাদ পড়ে কাউন্টির আঙিনায় পা দিয়েছিলেন চেতেশ্বর পূজারা। তবে কাউন্টির মঞ্চটাকে যে তিনি এভাবে ব্যবহার করবেন, তা ছিল ভাবনার অতীত। চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপের পারফর্ম্যান্স দিয়ে টিম ইন্ডিয়ায় ফিরে এসেছেন পূজারা। এবার কাউন্টিতে সাসেক্সের হয়ে এমন এক নজির গড়লেন চেতেশ্বর, ক্লাবের ইতিহাসে দীর্ঘ ১১৮ বছরে যা কেউ করে দেখাতে পারেননি।

আরও উল্লেখযোগ্য বিষয় হল, ঐতিহ্যশালী লর্ডসে এমন এক সোনালি অধ্যায় রচনা করলেন পূজারা, যা ভারতীয় দলে খেলা কোনও ক্রিকেটার কখনও করে দেখাতে পারেননি।

লর্ডসে মিডলসেক্সের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে সাসেক্সকে নেতৃত্ব দিতে নামেন পূজারা। ক্যাপ্টেন হিসেবে ব্যাট হাতে মাঠে নেমেই দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন তিনি। প্রথম ইনিংসে তিনি ২১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪০৩ বলে ২৩১ রান করে আউট হন।

আরও পড়ুন:- চমকে দেওয়া আবির্ভাব, ওয়াশিংটন সুন্দরের পরে এবার কাউন্টিতে অভিষেকেই ৫ উইকেট ভারতীয় পেসারের: ভিডিয়ো

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে এটি পূজারার তিন নম্বর ডাবল সেঞ্চুরি। এর আগে ডার্বিশায়ারের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ২০১ রানের অনবদ্য ইনিংস খেলেন চেতেশ্বর। পরে ডারহ্যামের বিরুদ্ধে ম্যাচের একমাত্র ইনিংসে ২০৩ রান করে আউট হন তিনি।

আরও পড়ুন:- County Championship: অভিষেকেই ওয়াশিংটন ঝড়, ৫ উইকেট নিয়ে নজির সুন্দরের- ভিডিয়ো

গত ১১৮ বছরে পূজারাই সাসেক্সের প্রথম ক্রিকেটার, যিনি একটি কাউন্টি মরশুমে ৩টি ডাবল সেঞ্চুরি করলেন। আরও তাৎপর্যপূর্ণ হল, ভারতীয় দলের হয়ে মাঠে নামা আর কোনও ক্রিকেটার লর্ডসে দ্বিশতরান করতে পারেননি কখনও। সেদিক থেকে পূজারা নিঃসন্দেহে ইতিহাস গড়লেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেললাইনের ট্র্যাকে বসেছিল ১০ সিংহ, দ্রুত গতিতে ট্রেন আসতেই ঘটল অদ্ভুত কাণ্ড আইন বহির্ভূতভাবে বিরোধীদের মুখ বন্ধ করতে চাইছে শাসকদল, ফল ভালো হবে না: শুভেন্দু মোদীর সঙ্গে সাক্ষাতের পর ভারত-কানাডার মিলমিশের 'সুযোগ’ দেখতে পাচ্ছেন ট্রুডো! কেমব্রিজে মহারাজের বোট সফর! ডোনা-সৌরভের রোম্যান্টিক ছবি ভাইরাল, কে করলেন শেয়ার? ১০ দিনের মধ্যে বকেয়া তিন কোটি মেটাতে হবে- আইনি হুমকি সদ্য বরখাস্ত স্টিম্যাচের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল আজ কাদের প্রেমের জীবন খালি খালি লাগতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুনের রাশিফল

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.