বাংলা নিউজ > ময়দান > পূজারা যখন বোলার, কী করেছিলেন ডি'ভিলিয়ার্স এবং আমলা, ভাইরাল ছ'বছর আগের ভিডিও
চেতেশ্বর পূজারা।
চেতেশ্বর পূজারা।

পূজারা যখন বোলার, কী করেছিলেন ডি'ভিলিয়ার্স এবং আমলা, ভাইরাল ছ'বছর আগের ভিডিও

  • ২০১৫ সালে ভারত সফরে এসেছিলেন দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের পঞ্চম দিনে দক্ষিণ আফ্রিকার তখন ২ উইকেট পড়ে গিয়েছিল। আমলা এবং ডি'ভিলিয়ার্স তখন ব্যাট করছিলেন। সেই সময়ে চেতেশ্বর পূজারার হাতে বল তুলে দেন বিরাট কোহলি।

বল হাতে বিপক্ষের ক্রিকেটারদের চ্যালেঞ্জ জানাচ্ছেন চেতেশ্বর পূজারা! এমন দৃশ্য অনেকেই হয়তো কল্পনা করতে পারবেন না। যাঁদের স্মৃতিশক্তি প্রখর, তাঁদের নিশ্চয়ই মনে রয়েছে, ছ'বছর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দিল্লি টেস্টের কথা। সেই টেস্টেই ১ ওভার বল করেছিলেন পূজারা। তখন ক্রিজে ছিলেন এবি ডি'ভিলিয়ার্স এবং হাসিম আমলা। তার পর কী হল জানেন?

২০১৫ সালে ভারত সফরে এসেছিলেন দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের পঞ্চম দিনে দক্ষিণ আফ্রিকার তখন ২ উইকেট পড়ে গিয়েছিল। আমলা এবং ডি'ভিলিয়ার্স তখন ব্যাট করছিলেন। সেই সময়ে চেতেশ্বর পূজারার হাতে বল তুলে দেন বিরাট কোহলি। আসলে কোহলি ফ্লুক খেলতে চেয়েছিলেন। এই জুটিকে যাতে কোনও ভাবে ভাঙা যায়। ১ ওভার বল করলেও কিন্তু তাঁকে সমীহ করতে দেখা গিয়েছিল দক্ষিণ আফ্রিকার দুই ব্যাটসম্যানকে। ১ ওভারে মাত্র ২ রান দিয়েছিলেন পূজারা। সম্প্রতি সেই ভিডিও ভাইরাল হয়েছে। বোলার পূজারায় মেতেছেন নেটিজেনরা।

সেই টেস্টে বল করে সকলকে চমকে দিলেও, ব্যাট হাতে কিন্তু ব্যর্থ হয়েছিলেন পূজারা। তবে টেস্ট ম্যাচটি ভারত ৩৩৭ রানে জিতে গিয়েছিল। সেই টেস্টে হাসিম আমলা ২৪৪ বল খেলে ২৫ রান করেছিলেন। আর এবি ডি'ভিলিয়ার্স করেছিলেন ২৯৭ বলে ৪৩ রান। উইকেট আঁকড়ে পড়ে থাকার পরও কিন্তু টেস্টটি শেষ পর্যন্ত ড্র করতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

বন্ধ করুন