বাংলা নিউজ > ময়দান > Pujara Breaks Sangakkara's Record: আদা জল খেয়ে সাঙ্গাকারার পিছনে লেগেছেন পূজারা, কাউন্টিতে ফের ভাঙলেন কিংবদন্তির রেকর্ড

Pujara Breaks Sangakkara's Record: আদা জল খেয়ে সাঙ্গাকারার পিছনে লেগেছেন পূজারা, কাউন্টিতে ফের ভাঙলেন কিংবদন্তির রেকর্ড

পূজারাকে অভিনন্দন সতীর্থর। ছবি- টুইটার।

সারের বিরুদ্ধে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপের ম্যাচে ২০টি চার ও ৫টি ছক্কা মারেন চেতেশ্বর পূজারা।

এবছর কাউন্টি চ্যাম্পিয়নশিপের আসরে কুমার সাঙ্গাকারার দুর্দান্ত একটি রেকর্ড ভেঙে দেন চেতেশ্বর পূজারা। সাঙ্গাকে টপকে এশিয়ার ক্রিকেটারদের মধ্যে ফার্স্ট ক্লাস ক্রিকেটে সব থেকে বেশি ডাবল সেঞ্চুরি করার নজির গড়েন চেতেশ্বর।

ফর্ম্যাট বদলেছে। এবার কাউন্টি ক্রিকেটের মঞ্চেই সাসেক্সের রঙিন জার্সিতে মাঠে নেমে ফের সাঙ্গাকারার একটি অনবদ্য নজির টপকে গেলেন পূজারা। রবিবার রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে পূজারা গড়েন দুর্দান্ত এক রেকর্ড। উল্লেখযোগ্য বিষয় হল, যাদের হয়ে মাঠে নেমে সাঙ্গাকারা রেকর্ড গড়েছিলেন, পূজারা তাদের বিরুদ্ধে মাঠে নেমে সাঙ্গার রেকর্ড ভাঙেন।

রবিবার সারের বিরুদ্ধে ব্যাট করতে নেমে মাত্র ১৩১ বলে ১৭৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন চেতেশ্বর। মারেন ২০টি চার ও ৫টি ছক্কা। ইংল্যান্ডের ঘরোয়া ওয়ান ডে ক্রিকেটে এশিয়ার কোনও ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। আগে এই রেকর্ড ছিল সাঙ্গাকারার। তিনি ২০১৫ সালে সারের হয়ে ব্যাট করতে নেমে নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ১৬৬ রান করেছিলেন।

এই তালিকায় তৃতীয় স্থানে চলে গেলেন জাহির আব্বাস। তিনি ১৯৮৪ সালে লেস্টারশায়ারের বিরুদ্ধে গ্লস্টারশায়ারের হয়ে ব্যাট করতে নেমে ১৫৮ রান করেছিলেন।

আরও পড়ুন:- 76th Independence Day: ৭৬তম স্বাধীনতা দিবসে নাগরিক সম্মানে ভূষিত হলেন বাবর আজম

রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপের পাঁচ ম্যাচে এই নিয়ে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করে ফেললেন চেতেশ্বর। টানা দু'টি ম্যাচে শতরান করলেন ভারতীয় তারকা। নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৯ রান করে আউট হন পূজারা। গ্লস্টারশায়ারের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে তিনি ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। লেস্টারশায়ারের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে চেতেশ্বর ১৪ রানে অপরাজিত থাকেন। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে তিনি ১০৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। এবার সারের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে পূজারার ব্যাট থেকে এল ১৭৪ রানের অবিশ্বাস্য ইনিংস।

আরও পড়ুন:- দ্রাবিড়কে বিশ্রাম দিয়ে কোচ হিসেবে লক্ষ্মণকে পরিণত করছে ভারত, PCB-র ভাবনায় আছে এসব? প্রশ্ন তুললেন প্রাক্তন পাক অধিনায়ক

চেতেশ্বর এই ম্যাচে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তিন অঙ্কে পৌঁছনোর পরে ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন চেতেশ্বর। ১২৩ বলে দেড়শো রানের গণ্ডি টপকান তিনি। সব মিলিয়ে টুর্নামেন্টর ৫ ম্যাচে পূজারার সার্বিক সংগ্রহ দাঁড়ায় ৯১.৭৫ গড়ে ৩৬৭ রান। স্ট্রাইক-রেট ১২০.৭২। তিনি ৩৩টি চার মেরেছেন। ছক্কা হাঁকিয়েছেন ৮টি।

সাসেক্স এই ম্যাচে সারেকে ২১৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে। প্রথমে ব্যাট করে সাসেক্স ৬ উইকেটের বিনিময়ে ৩৭৮ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে সারে ১৬২ রানে অল-আউট হয়ে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর নখের রং বুঝিয়ে দেয় ক্যানসার হবে কিনা! কীভাবে শনাক্ত করবেন Bike Tips: বর্ষাকালে বাইকের ফুয়েল ট্যাঙ্কে জল ঢুকে গিয়েছে! বের করুন এত সহজেই মুখে দাড়ি-গোঁফ থাকায় টপারকে শুনতে হয়েছিল গঞ্জনা, এবার হল প্রাচীর ‘মেকওভার’ 'লিড নেব',ভোট সপ্তমীর আগে বাংলায় BJP'র আসন সংখ্যা নিয়ে 'প্লাস-মাইনাস' দাবি শাহের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.