বাংলা নিউজ > ময়দান > ৬২ বলে ৫০, টেস্টে এটা কিন্তু পূজারার দ্রুততম হাফ-সেঞ্চুরি নয়, অবাক হলেন?
জোহানেসবার্গে দাপুটে হাফ-সেঞ্চুরি পূজারার। (PTI)
জোহানেসবার্গে দাপুটে হাফ-সেঞ্চুরি পূজারার। (PTI)

৬২ বলে ৫০, টেস্টে এটা কিন্তু পূজারার দ্রুততম হাফ-সেঞ্চুরি নয়, অবাক হলেন?

  • জোহানেসবার্গের থেকেও কম বলে টেস্টে হাফ-সেঞ্চুরি রয়েছে চেতেশ্বর পূজারার।

জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে ১০টি বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন চেতেশ্বর পূজারা। ক্রিকেটপ্রেমীদের কৌতুহল হওয়া স্বাভাবিক যে, খুঁটে খুঁটে রান তুলতে অভ্যস্ত পূজারার এটাই কি টেস্ট কেরিয়ারের দ্রুততম হাফ-সেঞ্চুরি?

উত্তর জানলে অবাক হবেন নিশ্চিত। কারণ, এটি পূজারার সবথেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড নয়। বরং ৯ বছর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টেস্টে এর থেকেও কম বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে গিয়েছিলেন চেতেশ্বর।

২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিল্লি টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭টি বাউন্ডারির সাহায্যে ৫৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন পূজারা। সেই ইনিংসে তিনি ১১টি বাউন্ডারির সাহায্যে ৯২ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন। ভারতকে ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়েন চেতেশ্বর।

উল্লেখযোগ্য বিষয় হল, সেই টেস্টের প্রথম ইনিংসে পূজারা ৫টি বাউন্ডারির সাহায্যে ৭৬ বলে ৫২ রান করেছিলেন। দুই ইনিংসেই চেতেশ্বর মুরলি বিজয়ের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন। দিল্লির সেই ম্যাচে ভারত ৬ উইকেটে পরাজিত করে অস্ট্রেলিয়াকে। পূজারা দলের হয়ে সব থেকে বেশি রান করলেও টেস্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রবীন্দ্র জাদেজা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে চেতেশ্বর ১০টি বাউন্ডারির সাহায্যে ৮৬ বলে ৫৩ রান করে ক্রিজ ছাড়েন।

বন্ধ করুন