বাংলা নিউজ > ময়দান > লিয়ঁকে সামলানোর জন্য মন্ত্র দিয়েছেন কুম্বলে, জানালেন পূজারা
চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার।
চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার।

লিয়ঁকে সামলানোর জন্য মন্ত্র দিয়েছেন কুম্বলে, জানালেন পূজারা

  • বর্ডার-গাভাসকর ট্রফিতে সবথেকে বেশি বল খেলেন চেতেশ্বর।

অস্ট্রেলিয়া সফরে ওয়াশিংটন সুন্দর, ঋষভ পন্তদের মতো টিম ইন্ডিয়ার তরুণ ক্রিকেটারদের সাফল্যের পিছনে রাহুল দ্রাবিড়ের ভূমিকা রয়েছে বলে মনে করছেন অনেকেই। আবার শুভমন গিলের উত্থানের জন্য কৃতিত্ব দেওয়া হচ্ছে যুবরাজ সিংকে। সদ্য সমাপ্ত বর্ডার-গাভাসকর ট্রফিতে ভারতের সবথেকে নির্ভারযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা অবশ্য নিজেই জানালেন যে, ব্যাট হাতে তাঁর সাফল্যের জন্য কৃতিত্ব প্রাপ্য প্রাক্তন ভারত অধিনায়ক অনিল কুম্বলের।

পূজারার মতো ব্যাটসম্যানকে কুম্বলের মতো দেশের সর্বকালের অন্যতম সেরা স্পিনার কীভাবে সাহায্য করতে পারেন, তা নিয়ে সংশয়ে দেখা দিতে পারে অনেকের মনেই। তবে বিষয়টা খোলসা করে দেন চেতেশ্বর নিজে। 

স্পোর্টস টুডেকে পূজারা জানান, অস্ট্রেলিয়ার সেরা স্পিনার ন্যাথন লিয়ঁকে যথাযথ সামলানোর জন্য কুম্বলের পরামর্শ কাজে লাগিয়েছেন তিনি। গোটা সিরিজে পূজারা অজি পেসারদের বিরুদ্ধে রক্ষণাত্মক ছিলেন। তবে লিয়ঁর বিরুদ্ধে তিনি রীতিমতো আগ্রাসী ভঙ্গিতেই ব্যাট করেন। টুর্নামেন্টে দু'দলের মধ্যে সবথেকে বেশি বল খেলেন পূজারাই। সিরিজের চারটি টেস্টে মোট ৯২৮টি বল খেলে ২৭১ রান সংগ্রহ করেন পূজারা।

এহেন চেতেশ্বর বলেন, ‘আমি অনিল (কুম্বলে) ভাইয়ের থেকে মেসেজ পেয়েছি। কারণ, আমি নিয়মত ওর সঙ্গে যোগাযোগ রাখি। অনিল ভাই আমাকে বলে যে, একটা বিশেষ পদ্ধতিতে আমার ব্যাট করা উচিত। অনিল ভাই ২০১৭-য় যে গেম প্ল্যান ছকে দিয়েছিল, সেটাই আমাকে ন্যাথন লিয়ঁর বিরুদ্ধে ভালো খেলতে সাহায্য করেছে।’

বন্ধ করুন