বাংলা নিউজ > ময়দান > IPL-এ দল পাননি, কাউন্টিতে ঝড় তুললেন, দ্বিশতরান করে সমালোচনার জবাব পূজারার
চেতেশ্বর পূজারা।

IPL-এ দল পাননি, কাউন্টিতে ঝড় তুললেন, দ্বিশতরান করে সমালোচনার জবাব পূজারার

  • প্রথম ইনিংসে ১৫ বলে মাত্র ৬ করেছিলেন পূজারা। কিন্তু দ্বিতীয় ইনিংসে একেবারে ‘উল্টে দেখ, পাল্টে গেছি’র বিজ্ঞাপন। ব্যাট হাত অনেক বেশি বলিষ্ট লাগে পূজারাকে। দ্বিশতরান করে অপরাজিত থাকলেন পূজারা।

কাউন্টি অভিযানের শুরুটা মোটেও ভালো করতে পারেননি চেতেশ্বর পূজারা। বরং বলা ভাল, নিজের প্রথম ইনিংসে ব্যাট হাতে ডাহা ফেলই করেছিলেন পূজারা। তাঁকে নিয়ে শুরু হয়ে গিয়েছিল তীব্র সমালোচনা। কিন্তু দ্বিতীয় ইনিংসেই ব্যাট হাতে দুরন্ত ছন্দে ঘুরে দাঁড়ান ভারতের তারকা ব্যাটার। দ্বিশতরান করে দেন সব সমালোচনার জবাব।

আইপিএলে দল পাননি। তাই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সময়টা মাঠের বাইরে কাটাতে চাননি চেতেশ্বর পূজারা। সিদ্ধান্ত নেন কাউন্টি খেলার। যোগ দেন সাসেক্সে। প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১৫ বলে মাত্র ৬ করেছিলেন পূজারা। কিন্তু দ্বিতীয় ইনিংসে একেবারে ‘উল্টে দেখ, পাল্টে গেছি’র বিজ্ঞাপন। ব্যাট হাত অনেক বেশি বলিষ্ট লাগে পূজারাকে। অপরাজিত ২০১ রান করেন পূজারা। কাউন্টিতে এটি প্রথম দ্বিশতরান পূজারার। প্রসঙ্গত, কাউন্টিতে এই প্রথম দ্বিশতরানও করলেন তিনি। ভারতীয় তারকার সঙ্গে সাসেক্সের অধিনায়ক টম হেইন্স ২৪৩ রান করেন। দুই তারকার লড়াইয়ের হাত ধরে ম্যাচ হারের 

আরও পড়ুন: ভারতীয় দলের বাইরে থাকা পূজারা পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের সঙ্গে জুটি বাঁধলেন

আরও পড়ুন: পূজারা-রিজনওয়ানের সাসেক্সের বিপক্ষে ২০০ করে শিরোনাম কাড়লেন শান মাসুদ

ডার্বিশায়ার টসে জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল। প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৫০৫ রানে বড় ইনিংস করে ডার্বিশায়ার। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৭৪ রানে গুটিয়ে যায় সাসেক্সের ইনিংস। ডার্বিশায়ার তাদের ফলোঅন করায়। প্রথম ইনিংসের নিরিখে ৩৩১ রানের বিশাল লিড নেয় ডার্বিশায়ার।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য টম হেইন্স এবং পূজারার সৌজন্যে ভালো জায়গায় পৌঁছে যায় সাসেক্স। চতুর্থ দিনের শেষে ৩ উইকেটে ৫১৩ রান করে ম্যাচ ড্র করে দেয় পূজারার টিম।

বন্ধ করুন