বাংলা নিউজ > ময়দান > কাউন্টিতে পূজারার অনবদ্য ব্যাটিং, অধিনায়কের দ্বিশতরানে চালকের আসনে সাসেক্স
চেতেশ্বর পূজারা (ছবি-গেটি ইমেজ)

কাউন্টিতে পূজারার অনবদ্য ব্যাটিং, অধিনায়কের দ্বিশতরানে চালকের আসনে সাসেক্স

  • হেল্মের বলে স্টোনম্যানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। উল্লেখ্য পূজারাকে প্রথম ইনিংসে যোগ্য সঙ্গত দিয়েছেন টম অ্যালসপ। তিনি করেছেন ১৩৫। চলতি কাউন্টি মরশুমে ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন পূজারা।

শুভব্রত মুখার্জি: কাউন্টি ক্রিকেটে গতকাল অর্থাৎ বুধবারের দিনটা দারুণ কেটেছিল ভারতীয় ক্রিকেটারদের। নিজেদের কাউন্টি দলের হয়ে খেলার হয়ে ওয়াশিংটন সুন্দর ৪টি এবং নভদীপ সাইনি নিয়েছিলেন তিনটি করে উইকেট। সাসেক্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন চেতেশ্বর পূজারা। দায়িত্ব নিয়েই প্রথম দিন শেষেই মিডলসেক্সের বিরুদ্ধে নিজের শতরান সম্পন্ন করে ফেলেছিলেন। আজ নিজের দ্বিশতরানও সম্পন্ন করে ফেললেন পূজারা। ২৩১ রানের এক অনবদ্য ইনিংস উপহার দিলেন তিনি।

মিডলসেক্সের বিরুদ্ধে এদিন সাসেক্স প্রথম ইনিংসে ৫২৩ রানে অলআউট হয়েছে। ৪০৩ বল খেলে ২৩১ রানের এক অধিনায়কোচিত ইনিংস উপহার দিয়েছেন পূজারা। তার ইনিংস সাজানো ছিল ২১টি চার এবং ৩টি ছয়ে। স্ট্রাইক রেট ছিল ৫৭.৩২। হেল্মের বলে স্টোনম্যানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। উল্লেখ্য পূজারাকে প্রথম ইনিংসে যোগ্য সঙ্গত দিয়েছেন টম অ্যালসপ। তিনি করেছেন ১৩৫। চলতি কাউন্টি মরশুমে ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন পূজারা। ইতিমধ্যেই মরশুমে তার ব্যাটিং গড় ১৩৯.৭১ এ পৌঁছেছে।

প্রসঙ্গত চলতি মরশুমে কাউন্টিতে অসাধারণ ফর্মে রয়েছেন পূজারা। কার্যত প্রতি ম্যাচে শতরান করেছেন তিনি। ফর্মে না থাকার কারণে ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ার পড়েই কাউন্টিতে খেলার সিদ্ধান্ত নেন পূজারা। এখানে খেলেই ফর্মে প্রত্যাবর্তন ঘটে তার। ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টনে পঞ্চম টেস্টে জাতীয় দলে ফিরে আসেন তিনি। দ্বিতীয় ইনিংসে ৬৬ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেন তিনি। যদিও ম্যাচে পরবর্তীতে ভারতকে হারের মুখ দেখতে হয়েছিল।

বন্ধ করুন