বাংলা নিউজ > ময়দান > আসন্ন এশিয়ান গেমসে গুরুত্বপূর্ণ ভূমিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায়

আসন্ন এশিয়ান গেমসে গুরুত্বপূর্ণ ভূমিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই

  • ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নরিন্দর বাত্রা বুধবার এক বিবৃতিতে ঘোষণা করেছেন আসন্ন এশিয়ান গেমসের সহকারী শেফ দ্য মিশন হলেন স্বপন বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, শেফ দ্য মিশন হিসেবে নিয়োগ করা হয়েছে ভারতের উশু সংস্থার সভাপতি ভূপেন্দ্র সিংহ বাজওয়াকে।

বেঙ্গল অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং হকি বেঙ্গলেরও সভাপতি স্বপন বন্দ্যোপাধ্যায়। সম্পর্কে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই। ময়দানে ‘বাবুন’ নামেই বেশি পরিচিত। ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি নরিন্দর বাত্রা বুধবার এক বিবৃতিতে ঘোষণা করেছেন আসন্ন এশিয়ান গেমসের সহকারী শেফ দ্য মিশন হলেন স্বপন বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, শেফ দ্য মিশন হিসেবে নিয়োগ করা হয়েছে ভারতের উশু সংস্থার সভাপতি ভূপেন্দ্র সিংহ বাজওয়াকে।

চলতি বছরের ১০ থেকে ২৫ সেপ্টেম্বর চিনের হ্যাংঝৌ শহরে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। গত বারের এশিয়ান গেমসে ১৫টি সোনা-সহ মোট ৬৯টি পদক জিতে অষ্টম স্থানে শেষ করেছিল ভারত। গত বছর অলিম্পিক্সে দারুণ পারফর্ম করেছিল ভারত। ফলে এ বারের এশিয়ান গেমস নিয়েও আশাবাদী অনেকে। এশিয়ান গেমসে সহকারী শেফ দ্য মিশন মমতার ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় হওয়ায় বাংলার ক্রীড়া জগত বেশ গর্বিত। 

অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস ইত্যাদি বিভিন্ন প্রতিযোগিতায় প্রত্যেক দেশের সঙ্গেই যুক্ত থাকেন একজন শেফ দ্য মিশন, যিনি সেই নির্দিষ্ট দেশের প্রতিযোগীদের প্রতিনিধি। প্রতিযোগীদের খেয়াল রাখা-সহ যাবতীয় দায়িত্বই থাকে তাঁর কাঁধে। তাঁকে সাহায্য করার জন্যই থাকেন সহকারী শেফ দ্য মিশন। বাংলা থেকে এ বার সেই কাজের জন্য বেছে নেওয়া হয়েছে স্বপনকে। দ্রুত ভারতীয় অলিম্পিক্স সংস্থার দপ্তরে গিয়ে কাজ বুঝে নেওয়ার অনুরোধ করা হয়েছে স্বপন বন্দ্যোপাধ্যায়কে।

বন্ধ করুন