বাংলা নিউজ > ময়দান > ইডেনে Ind-Nz ম্যাচে আমন্ত্রণ জানানো হবে মুখ্যমন্ত্রীকে, উপস্থিত থাকবেন মমতা?
মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায়।

ইডেনে Ind-Nz ম্যাচে আমন্ত্রণ জানানো হবে মুখ্যমন্ত্রীকে, উপস্থিত থাকবেন মমতা?

  • দু’বছর পর আন্তর্জাতিক ম্যাচ ফিরতে চলেছে ইডেনে। অন্য সময় হলে আরও জাঁকজমকভাবে ম্যাচটা করত সিএবি। বিশেষ অনুষ্ঠানের ব্যবস্থা হত। কিন্তু এ বার সে সব করা সম্ভব নয়। তবে সিএবি সূত্রে জানা গিয়েছে, ইডেনে রবিবাসরীয় ম্যাচে উপস্থিত থাকার জন্য চলতি সপ্তাহেই মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও আমন্ত্রণ জানানো হয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রী যাবেন কিনা, সেটা ঠিক করার আগেই বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছিল ভারত। তবে এ বার ইডেনে ভারত এবং নিউজিল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচে আমন্ত্রণ জানানো হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

দু’বছর পর আন্তর্জাতিক ম্যাচ ফিরতে চলেছে ইডেনে। অন্য সময় হলে আরও জাঁকজমকভাবে ম্যাচটা করত সিএবি। বিশেষ অনুষ্ঠানের ব্যবস্থা হত। কিন্তু এ বার সে সব করা সম্ভব নয়। তবে সিএবি সূত্রে জানা গিয়েছে, ইডেনে রবিবাসরীয় ম্যাচে উপস্থিত থাকার জন্য চলতি সপ্তাহেই মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে।

করোনা আবহে এত নিয়ম মেনে এই প্রথম ম্যাচ করতে চলেছে সিএবি। সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া তাই বলছিলেন, ‘কোনও অনুষ্ঠান এ বার করা যাবে না। ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল ছাড়া, কারও মাঠে প্রবেশের অনুমতি থাকবে না।’ এমন কী শোনা গিয়েছে, মাঠে এ বার পুলিশও রাখা যাবে না। অন্য সময় হলে হয়তো ভারত কিংবা নিউজিল্যান্ডের কোনও ক্রিকেটারকে দিয়ে ইডেন বেল বাজিয়ে ম্যাচ শুরু হত। এ বার সেটাও সম্ভব নয়।

করোনার কারণে কড়া নিয়ম মানা হচ্ছে। প্রত্যেকবারের মতো টিম বাস আর ক্লাব হাউসের সামনে এসে দাঁড়াবে না। ইডেনের মেন গেট দিয়ে ক্রিকেটাররা মাঠে প্রবেশও করবেন না। এবার ক্রিকেটারদের জন্য আলাদা প্রবেশ পথ হচ্ছে। শোনা যাচ্ছে, মোহনবাগান মাঠের সামনে একটা জোন করে দেওয়া হব, সেখানেই টিম বাস দাঁড়াবে। বাইরে কারও সেখানে প্রবেশ নিষিদ্ধ। সতেরো নম্বর গেটে দুটো টিমের জন্য আলাদা একটা প্রবেশ পথ তৈরি হচ্ছে। সেখান দিয়েই স্টেডিয়ামে যাবেন রোহিত শর্মা, টিম সাউদিরা। আর মাঠে প্রবেশের সময় দর্শকদের মাস্ক এবং স্যানিটাইজার দেওয়া হবে।

তবে ম্যাচের পর কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে কি না, সেটা এখনও নিশ্চিত নয়।। যেহেতু ইডেনে সিরিজের শেষ ম্যাচ, তাই ম্যাচের পর কী ভাবে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেওয়া হবে, সেই নিয়ে এখনও কিছু জানা যায়নি। প্রথা অনুযায়ী, প্রত্যেক আন্তর্জাতিক ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিএবি কর্তাদের ডাকা হয়। এবার যেহেতু বায়ো-বাবল থাকছে, তাই কর্তারা সেই অনুষ্ঠানে থাকতে পারবেন কি না, সেটা নিয়ে পুরোপুরি ধোঁয়াশা রয়েছে।

বন্ধ করুন