বাংলা নিউজ > ময়দান > প্রধান নির্বাচক চেতন শর্মার ফোন! অবশেষে NCA ক্যাম্পে যোগ দেবেন হার্দিক

প্রধান নির্বাচক চেতন শর্মার ফোন! অবশেষে NCA ক্যাম্পে যোগ দেবেন হার্দিক

NCA ক্যাম্পে যোগ দেবেন হার্দিক পান্ডিয়া (ছবি:রয়টার্স) (REUTERS)

সূত্র মারফৎ জানা গিয়েছে যে প্রধান নির্বাচক চেতন শর্মা ফোন করার পরেই নাকি ক্যাম্পে আসার জন্য রাজি হয়েছেন হার্দিক পান্ডিয়া।

টি টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়ে দল, টিম ম্যানেজমেন্ট ও বোর্ডের মধ্যে নানা প্রশ্ন উঠছে। চোট থাকা সত্ত্বেও কি করে জাতীয় দলে সুযোগ পেলেন? বিশ্বকাপে পর টিম ম্যানেজমেন্টের কাছে রিপোর্ট চাওয়া হয়েছিল। বোর্ডের নিয়ম অনুযায়ী রিহ্যাবের জন্য এনসিতে যোগ দিতে বলা হয়েছিল হার্দিককে। রঞ্জি খেলতেও বলা হয়েছিল। কিন্তু কোনওটাই শোনেননি বরোদার অলরাউন্ডার। এরমধ্যেই রয়েছে দক্ষিণ আফ্রিকা সফর। তার আগে নির্বাচকরা হার্দিকের ফিটনেস দেখে নিতে চান। সূত্র মারফৎ জানা গিয়েছে যে প্রধান নির্বাচক চেতন শর্মা ফোন করার পরেই নাকি ক্যাম্পে আসার জন্য রাজি হয়েছেন হার্দিক পান্ডিয়া।

আইপিএলের আগে ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দিতে চলেছেন হার্দিক পান্ডিয়া। শেষ পর্যন্ত নির্বাচকদের হুঁশিয়ারিতেই NCA ক্যাম্পে যোগ দিচ্ছেন হার্দিক। শোনা যাচ্ছে আইপিএলের আগে ১০ দিনের ফিটনেস ক্যাম্পে যোগ দিতে বলা হয়েছে ভারতীয় টিমের ক্রিকেটারদের। সেখানেই যোগ দেবেন হার্দিক। আসলে বারবার বলা সত্ত্বেও তাঁর চোট নিয়ে কোনও আপডেট দেননি। নিয়ম অনুযায়ী চোট সারানোর জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির রিহ্যাবেও যোগ দেননি তিনি। অবশেষে বিষয়টিতে নির্বাচক প্রধান নজর দেন এবং হার্দিকের সঙ্গে কথা বলেন। হার্দিককে দেখে নিতে চান নির্বাচকরা। তারই প্রক্রিয়া হিসেবেই ফিটনেস শিবিরে হার্দিককে ডাকা হল। মঙ্গলবার এনসিএ-র শিবিরে যোগ দিচ্ছেন হার্দিক।

বোর্ডের এক সিনিয়র কর্তা বলছেন, ‘হার্দিক শিবিরে যোগ দেবেন। আগে যে ফিটনেস শিবির ডাকা হয়েছিল, ও তার অংশ ছিল না। ও নিজের ফিটনেস নিয়ে কোনও আপডেট দেয়নি বোর্ডকে। কিন্তু নির্বাচকরা ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজে ওকে দেখে নিতে চাইছে। সেই কারণেই তাকে শিবিকে ডাকা হয়েছে।’ আইপিএলের নতুন টিম গুজরাট টাইটানস তাঁকে অধিনায়ক করেছে। আইপিএল থেকেই ঘুরে দাঁড়াতে চান হার্দিক। সাদা বলের ক্রিকেটেই ফোকাস করতে চান হার্দিক। নিজেকে প্রমাণ করে আবার ভারতীয় টিমে ফিরতে চান তিনি। কিন্তু নির্বাচকরা হার্দিকের ফিটনেস নিয়েও সন্তুষ্ট হতে চাইছেন। শোনা যাচ্ছে জুনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে সুযোগ পেতে পারেন হার্দিক পান্ডিয়া।

বন্ধ করুন