বাংলা নিউজ > ময়দান > খুঁজে পাওয়া যাচ্ছেনা চিনের টেনিস তারকা পেং শুয়াইকে! চিন্তিত নাওমি ওসাকা

খুঁজে পাওয়া যাচ্ছেনা চিনের টেনিস তারকা পেং শুয়াইকে! চিন্তিত নাওমি ওসাকা

চিনের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি বিরুদ্ধে অভিযোগ করেছিলেন পেং

গ্রান্ড স্লাম টাইটেল বিজয়ী পেং দাবি করেন, চিনের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি তাকে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করেছিলেন। তাদের মধ্যে বিবাহবহির্ভূত অন্তরঙ্গ সম্পর্ক ছিল।

গত ২রা নভেম্বর নিজের ওপর চালানো যৌন হয়রানি সম্পর্কে সোশ্যাল মিডিয়াতে একটি বার্তা পোস্ট করেন চিনের সবচেয়ে সফল স্পোর্টস তারকাদের অন্যতম গ্রান্ড স্লাম টাইটেল বিজয়ী পেং। এতে তিনি দাবি করেন, চিনের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি তাকে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করেছিলেন। তাদের মধ্যে বিবাহবহির্ভূত অন্তরঙ্গ সম্পর্ক ছিল। এমন অভিযোগ করার পর তা চিনের ইন্টারনেট জগত থেকে এই বার্তা মুছে দেওয়া হয়েছিল। চিনের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী ঝাং গাওলি কয়েক বছর ধরে বিবাহ বহির্ভূত সম্পর্ক স্থাপন করেছিণে তার দেশের খ্যাতনামা টেনিস তারকা পেং শুয়াই’য়ের সঙ্গে। এই অভিযোগ করার পর থেকেই পেং শুয়াইয়ের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। তিনি কোথায় আছেন, তা জানানোর জোর আহ্বান উঠেছে বিশ্বের বিভিন্ন শ্রেণির অ্যাথলেটদের পক্ষ থেকে। সর্বশেষ তাতে যোগ দিয়েছেন জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা। পেং শুয়াই নিখোঁজ থাকায় হতাশা ব্যক্ত করেছেন তিনি। 

উল্লেখ্য, চিনের সামাজিক যোগাযোগ মাধ্যমে পেং শুয়াই পোস্ট দেওয়ার পর পরই তা সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। তা সত্ত্বেও তার ওই পোস্ট ভাইরাল হয়েছে। চিনে এর সঙ্গে সংশ্লিষ্ট যেকোনো পোস্ট, প্রতিক্রিয়া, এমনকি কোনো লেখায় ‘টেনিস’ শব্দটি থাকলেই তা ব্লক করে দেওয়া হয়েছে। পেং সংশ্লিষ্ট অসংখ্য রেফারেন্স নেট থেকে মুছে দেওয়া হয়েছে। পেং শুয়াইয়ের সোশ্যাল অ্যাকাউন্ট এখনও সক্রিয় রয়েছে। কিন্তু তাতে এখন আর প্রাক্তন উপপ্রধানমন্ত্রী ঝাং-এর নাম উল্লেখ নেই। এমনকি এই পোস্টের কমেন্ট সেকশন ডিজঅ্যাবল করে রাখা হয়েছে।

এ অবস্থায় নারীদের টেনিসে বিশ্বের বর্তমান শ্রেষ্ঠ খেলোয়াড় জাপানের ওসাকা বুধবার একটি বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, যৌন হয়রানির অভিযোগ প্রকাশ হওয়ার পর পরই কিভাবে পেং নিখোঁজ হয়ে গেলেন তা ভেবে তিনি হতাশ। নাওমি ওসাকা বিবৃতিতে বলেছেন, কোনও অবস্থায়ই যেকোনো মূল্যে সেন্সরশিপ আরোপ করা যথাযথ নয়। আমি আশা করি পেং শুয়াই এবং তার পরিবার নিরাপদে আছেন। সুস্থ আছেন। বর্তমান পরিস্থিতিতে আমি হতাশ। তার প্রতি আমার ভালোবাসা রয়েছে। যৌন নির্যাতনের যে অভিযোগ পেং করেছেন, সে বিষয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য করেনি চিন সরকার। আন্তর্জাতিক মিডিয়ার সঙ্গে কথা বলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এমন একজন মুখপাত্র ঝাও লিজিয়ান সাংবাদিকদের শুধু বলেছেন, তিনি এ পরিস্থিতি সম্পর্কে অবহিত নন। তিনি আরও বলেন, আপনাদের কাছ থেকেই আমি এ অভিযোগ শুনলাম। এটা কোনও কূটনৈতিক প্রশ্ন নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.