বাংলা নিউজ > ময়দান > এখনই কোথাও যাচ্ছি না, অবসর জল্পনা উড়িয়ে স্পষ্ট কথা ক্রিস গেইলের
সদ্য সমাপ্ত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচের পর ক্রিস গেইল। ছবি- টুইটার।
সদ্য সমাপ্ত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচের পর ক্রিস গেইল। ছবি- টুইটার।

এখনই কোথাও যাচ্ছি না, অবসর জল্পনা উড়িয়ে স্পষ্ট কথা ক্রিস গেইলের

  • টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ম্যাচের পর তাঁর অভ্যর্থনা দেখে অনেকেই মনে করেছিলেন সেটাই সম্ভবত তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইলের অবসরের জল্পনা তুঙ্গে ওঠে। সরকারিভাবে কোনো ঘোষণা না করলেও উইন্ডিজ জার্সিতে যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচই তাঁর অন্তুিম আন্তর্জাতিক ম্যাচ, তা কার্যত ধরেই নেওয়া হয়েছিল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ওপেন করতে নামার আগে গোটা ওয়েস্ট ইন্ডিজ দল তাঁকে সংবর্ধনা জানায় এবং তিনি আউট হলেও সমর্থকদের স্যালুট করে মাঠ ছাড়েন। ম্যাচ শেষে অজিরাও তাঁকে ‘গার্ড অফ অনার’ দেন। তবে ‘ইউনিভার্স বস’ তখনই জানিয়েছিলেন তিনি ঘরের মাঠ জামাইকাতে খেলেই বিদায় জানাতে চান। পরের বছর আরও একটা বিশ্বকাপ থাকলেও সে দলে যে আর তাঁর সুযোগ পাওয়ার আশা কার্যত নেই তাও স্পষ্ট করে দেন তিনি। 

কার্যত সেই বিষয়েই আবার সকলকে জানিয়ে দিলেন ৪২ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিজ তারকা। সদ্য নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি পোস্টে তিনি লেখেন, ‘আমি এখনই বিদায় নিচ্ছি না।’ টেস্ট হোক বা ওয়ান ডে, গেইল ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে সব জায়গাতেই সফল। আর টি-টোয়েন্টিতে সম্ভবত সর্বকালের সেরা তিনিই। তাঁর কেরিয়ারের সূর্য প্রায় অস্ত যাবে যাবে করলেও গেইলের এই ঘোষণা পর সমর্থকরা তাঁকে অন্তত আরেকবার ওয়েস্ট ইন্ডিজ জার্সিতে দেখার স্বপ্ন বুনতেই পারেন।

বন্ধ করুন