বাংলা নিউজ > ময়দান > T20 ক্রিকেটে অনন্য নজির গড়েই সমালোচকদের হুশিয়ারি ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের, আপ্লুত নেটপাড়া
ম্যাচের পর ক্রিস গেইল। ছবি- টুইটার (@windiescricket)।
ম্যাচের পর ক্রিস গেইল। ছবি- টুইটার (@windiescricket)।

T20 ক্রিকেটে অনন্য নজির গড়েই সমালোচকদের হুশিয়ারি ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইলের, আপ্লুত নেটপাড়া

  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৩৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন গেইল।

গত দশকে মতান্তরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সেরা বিজ্ঞাপন ক্রিস গেইল। টেস্টে তিনশো রান করা থেকে বিশ ওভারের ম্যাচে ১৭৫ রান করা, তাঁর ঝুলিতে ভুরি ভুরি রেকর্ড। ৪১-এ কেরিয়ারের সায়াহ্নে এসেও নজির ভাঙা গড়ার কাজ চালিয়ে যাচ্ছেন ‘ইউনিভার্স বস’। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে আরও একটি নজির গড়ে ফেললেন তিনি। টি-টোয়ন্টি ক্রিকেটে সর্বাধিক রানের নজির তাঁর দখলে ছিলই, এবার প্রথম ব্যাটসম্যান হিসাবে ক্রিকেটের সবচেয়ে ছোট ফর্ম্যাটে ১৪ হাজার রানের গন্ডি পেরিয়ে গেলেন তিনি। অজিদের বিরুদ্ধে সাতটি ছক্কা ও চারটি চারসহ ১৭৬-এর অধিক স্ট্রাইক রেটে ৩৮ বলে ৬৭ রান করেন তিনি। বর্তমানে ৪৩১টি বিশ ওভারের ম্যাচে গেইলের মোট রান সংগ্রহ ১৪,০৩৮। 

উইন্ডিজ কিংবদন্তি বরাবরই নেটিজেনদের প্রিয় পাত্র। দুরন্ত ক্যাচ হোক, কী তাঁর নাচ বা গান বা মজাদার কিছু ভিডিয়ো, বরাবরই মুহূর্তেই তা সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে যায়। তাই তাঁর এতো বড় কৃতিত্বে নেট মাধ্যমে অনুরাগীদের শুভেচ্ছাবার্তা উপচে পড়াটাই তো স্বাভাবিক। হলও তাই। গেইলের নজিরে আপ্লুত নেটপাড়া।

ঝোড়ো ইনিংস খেলেই সমালোচকদের উদ্দেশ্যে বার্তা দিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি। ম্যাচের পর তিনি বলেন, ‘ইউনিভার্স বস সম্মান করো ও ওকে মাঠে মজা করে ক্রিকেটটা খেলতে দাও। একটি শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ দলের খেলা উপভোগ করো।’ পাশাপাশি এখনও খেলা চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন ৪২ ছুঁইছুঁই গেইল।

বন্ধ করুন