বাংলা নিউজ > ময়দান > FIFA World Cup 2022: 'নতুনভাবে বাঁচার...', ইউরোতে মাঠে জ্ঞান হারানো থেকে বিশ্বকাপ - কী বললেন এরিকসন?

FIFA World Cup 2022: 'নতুনভাবে বাঁচার...', ইউরোতে মাঠে জ্ঞান হারানো থেকে বিশ্বকাপ - কী বললেন এরিকসন?

ক্রিশ্চিয়ান এরিকসন (AFP)

২০২১ সালের জুন মাসে ফিনল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় খেলা চলাকালীন মাঠেই সংজ্ঞা হারিয়েছিলেন তিনি। মাঠে লড়াই করে সংজ্ঞা ফেরানোর পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে।

শুভব্রত মুখার্জি: গত বছর অর্থাৎ ২০২১ সালে ইউরো কাপে ডেনমার্কের ম্যাচ চলাকালীন মাঠেই সংজ্ঞাহীন হয়ে যান ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসন। মাঠেই হৃদরোগে আক্রান্ত হওয়া ক্রিশ্চিয়ান এরিকসনের প্রাণ যুদ্ধকালীন তৎপরতায় রক্ষা করা হয়। তারপরের ঘটনা কার্যত রূপকথার মতো। এই অবস্থা থেকে ফিরে এসে তিনি যে পেশাদার ফুটবলে কোনও দিন ফিরতে পারবেন তা আশা করেননি তাঁর অতিবড় ভক্তও। সেখান থেকে ফিরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে এখন খেলছেন তিনি। পাশাপাশি তাঁর দেশ‌ ডেনমার্কের হয়ে বিশ্বকাপ খেলতে কাতারে পৌঁছে গিয়েছেন ক্রিশ্চিয়ান এরিকসন। যে ঘটনা যে তাঁর কাছে অত্যন্ত 'স্পেশাল' তা জানাতেও ভোলেননি এরিকসন।

এরিকসন জানিয়েছেন 'জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলতে আসতে পারাটা অত্যন্ত স্পেশাল একটা মুহূর্ত। এটা আমি আগেও চেষ্টা করেছি। আমি ফিরে আসতে পেরে খুব খুশি। ওই ঘটনা (সংজ্ঞাহীন হওয়ার) আমাকে একটা সুযোগ করে দিয়েছে যেন নতুনভাবে ফিরে আসার। বেঁচে থাকার। আমি মনে করি এরপর বাকি সবকিছু একটা দিকে থাকবে। আমার কাছে ব্যক্তিগতভাবে জাতীয় দলে থাকাটা খুব গুরুত্বপূর্ণ। আমি মনে করি আমি যতটা সম্ভব পারব দলকে আমার মতো করে সাহায্য করব।'

প্রসঙ্গত ২০২১ সালের জুন মাসে ফিনল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় খেলা চলাকালীন মাঠেই সংজ্ঞা হারিয়েছিলেন তিনি। মাঠে লড়াই করে সংজ্ঞা ফেরানোর পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। স্ত্রী সাব্রিনাকেও তিনি বলেছিলেন হয়ত তাঁর আর ফুটবল খেলা হবে না। তবে এরপর ফিনিক্স পাখির মতো ফিরে আসেন তিনি। ঘটনার আট মাস পরে মাঠে ফেরেন তিনি। মঙ্গলবার তিউনিশিয়ার বিরুদ্ধে এবারের বিশ্বকাপে তাঁদের প্রথম ম্যাচ খেলবে ডেনমার্ক। গ্রুপ-ডি'তে তাঁদের খেলতে হবে ফ্রান্সের বিরুদ্ধেও।

বন্ধ করুন