বাংলা নিউজ > ময়দান > French Open: ২য় বাছাই ড্যানিল মেডভেডেভকে হারালেন চিলিচ, পরের রাউন্ডে প্রতিপক্ষ রুভলেভ
মেডভেডেভকে হারালেন চিলিচ (REUTERS)

French Open: ২য় বাছাই ড্যানিল মেডভেডেভকে হারালেন চিলিচ, পরের রাউন্ডে প্রতিপক্ষ রুভলেভ

  • টুর্নামেন্টে ২০তম বাছাই তথা ২০১৪ সালের ইউএস ওপেনজয়ী চিলিচ এদিন শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিলেন। মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিটের লড়াইয়ে কার্যত তিনি উড়িয়ে দেন মেডভেডেভকে।

শুভব্রত মুখার্জি: চলতি ফরাসি ওপেনে মুখোমুখি হওয়ার আগে তিনবার মুখোমুখি হয়েছেন রাশিয়ান মেডভেডেভ এবং ক্রোয়েশিয়ান চিলিচ। গত তিনবারের মিটিংয়ে তিনবারেই জিতেছিলেন মেডভেডেভ। এবার সেই পরিসংখ্যান বদলে দেওয়ার সুযোগ ছিল চিলিচের সামনে। ফরাসি ওপেনের মঞ্চে দ্বিতীয় বাছাই মেডভেডেভকে হারিয়ে মধুর প্রতিশোধ নিলেন মারিয়ান চিলিচ। ফিলিপ সাঁতরিয়ে কোর্টে এদিন স্ট্রেট সেটে মেডভেডেভকে হারালেন চিলিচ।

মেডভেডেভের বিরুদ্ধে ৬-২, ৬-৩, ৬-২ ফলে ম্যাচ জিতলেন চিলিচ। ম্যাচ জিতে চার বছর পরে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন ক্রোয়েশিয়ান তারকা। টুর্নামেন্টে ২০তম বাছাই তথা ২০১৪ সালের ইউএস ওপেনজয়ী চিলিচ এদিন শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিলেন। মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিটের লড়াইয়ে কার্যত তিনি উড়িয়ে দেন মেডভেডেভকে।

এই জয়ের পর চিলিচ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন চিলিচের। উল্লেখ্য এই নিয়ে তৃতীয়বার ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন চিলিচ। ম্যাচে চিলিচের এতটাই আধিপত্য ছিল যে তার বিরুদ্ধে একটিও ব্রেক পয়েন্ট পাননি মেডভেডেভ। সেমিফাইনালে যেতে তাকে লড়তে হবে সপ্তম বাছাই রাশিয়ান আন্দ্রেই রুভলেভের বিরুদ্ধে। এদিন বেসলাইন থেকে চিলিচের আক্রমণাত্মক খেলার কোনও উত্তর ছিল না মেডভেডেভের কাছে। ফলে ম্যাচে স্ট্রেট সেটে হারতে হল তাকে।

বন্ধ করুন