বাংলা নিউজ > ময়দান > CK Nayudu Trophy: আইপিএল থেকে দূরে সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরিতে চমক দিয়ে চলেছেন যুব বিশ্বকাপজয়ী রশিদ

CK Nayudu Trophy: আইপিএল থেকে দূরে সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরিতে চমক দিয়ে চলেছেন যুব বিশ্বকাপজয়ী রশিদ

যুব বিশ্বকাপের আসরে রশিদ। ফাইল ছবি- গেটি।

সিকে নাইডু ট্রফির তিন ম্যাচে ২টি শতরান ও ১টি দ্বিশতরান করলেন যুব বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন।

রঞ্জি অভিষেকেই দুই ইনিংসে শতরান করে চমকে দিয়েছেন যুব বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক যশ ধুল। যদিও আইপিএলে এখনও অভিষেক হয়নি তাঁর। বিশ্বকাপজয়ী ভারতীয় দলের আর এক তারকা রাজ বাওয়ার আইপিএল অভিষেক হলেও এখনও পর্যন্ত নজর কাড়তে পারেননি তিনি। তবে দুই উঠতি তারকাকেই ভারতের ভবিষ্যতের সম্পদ হিসেবে বিবেচনা করা হচ্ছে। এঁদের থেকে কোনও অংশে যে পিছিয়ে নেই এসকে রশিদ, সেটা তিনি প্রমাণ করে চলেছেন চলতি সিকে নাইডু ট্রফিতে।

আইপিএলের ভরা বাজারে যখন ভারতের বাকি ঘরোয়া ক্রিকেট কার্যত পর্দার আড়ালে, যুব বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন তখন নিঃশব্দে বিপ্লব ঘটিয়ে চলেছেন ব্যাট হাতে। তামিলনাড়ু ও মুম্বইয়ের বিরুদ্ধে সিকে নাইডু ট্রফির প্রথম দু'ম্যাচে অনবদ্য দু'টি শতরান করেছিলেন রশিদ। এবার মণিপুরের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে দলকে ম্যাচ জেতালেন তিনি। জাতীয় পর্যায়ের অনূর্ধ্ব-২৫ টুর্নামেন্টে রশিদের পারফর্ম্যান্স চমকে দিতে বাধ্য।

১. তামিলনাড়ুর বিরুদ্ধে সিকে নাইডু ট্রফির প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ১১ বলে ১ রান করে আউট হন রশিদ। দ্বিতীয় ইনিংসে ১৪টি বাউন্ডারির সাহায্যে ২৬৫ বলে ১৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

২. মুম্বইয়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ২৪টি বাউন্ডারির সাহায্যে ২৪০ বলে ১৫৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন রশিদ। দ্বিতীয় ইনিংসে ৪টি বাউন্ডারির সাহায্যে ৬৬ বলে ৩৪ রান করে সাজঘরে ফেরেন তিনি।

৩. এবার মণিপুরের বিরুদ্ধে একটি ইনিংসে ব্যাট করতে নেমে ৩৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৪৯ বলে ২২৩ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন রশিদ।

অন্ধ্রপ্রদেশ মণিপুরের বিরুদ্ধে ম্যাচ জেতে এক ইনিংস ও ২৪৬ রানের বিশাল ব্যবধানে। মণিপুরের ১৪৫ রানের জবাবে রশিদের নেতৃত্বাধীন অন্ধ্র ৮ উইকেটে ৬০৪ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে। দ্বিতীয় ইনিংসে মণিপুর অল-আউট হয়ে যায় ২১৩ রানে।

বন্ধ করুন